জাপার প্রেসিডিয়ামের বৈঠক ১ ডিসেম্বর

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামের বৈঠক ডাকা হয়েছে ১ ডিসেম্বর। এতে বিশেষ আমন্ত্রণে যোগ দেবেন প্রেসিডিয়ামের বাইরে থাকা পার্টির আট সংসদ সদস্য।

রোববার (১ ডিসেম্বর) ওই দিন সকাল ১১টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত হবে ওই সভা।

বিজ্ঞাপন

বৈঠকের এজেন্ডায় থাকছে আসন্ন কাউন্সিল, বিভাগীয় সাংগঠনিক টিমের অগ্রগতি পর্যালোচনাসহ বিভিন্ন ইস্যু। ধারণা করা হচ্ছে, জাতীয় পার্টির কাউন্সিলের ভাগ্য নির্ধারিত হবে ওই সভায়।

এদিকে, সাম্প্রতিক কিছু ইস্যুতে সভা উত্তপ্ত হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিশেষ করে মহাসচিবের বিরুদ্ধে দেওয়া দু'জন নেতার বক্তব্যকে কেন্দ্র করে গরম আলোচনার ইঙ্গিত পাওয়া গেছে সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলে। তারা বলেছেন, মহাসচিবের বক্তব্যের বিষয়ে কোনো আপত্তি থাকলে দলীয় ফোরামে আলোচনা হতে পারে। কিন্তু পাবলিকলি এভাবে বক্তব্য দেওয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল।

উল্লেখ্য, সম্প্রতি শহীদ নূর হোসেনকে নিয়ে তীর্যক মন্তব্য করে বক্তব্য রাখেন জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তার এ বক্তব্যে নিন্দার ঝড় ওঠে। পাশাপাশি পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ সংসদে কড়া ভাষায় সমালোচনা করেন। এমনকি মহাসচিবের রাজনৈতিক যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন। এছাড়া আরেকজন যুগ্ম মহাসচিবও রাঙ্গার বক্তব্যের বিষয়ে প্রকাশ্য সমালোচনা করে বক্তৃতা বিবৃতি দেন।