বিএনপি কার্যালয়ে তালা, নেতারা বলছেন ‘অভিমান’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি কার্যালয়ে তাল ঝুলিয়েছে ছাত্রদল

বিএনপি কার্যালয়ে তাল ঝুলিয়েছে ছাত্রদল

বয়সসীমা বেঁধে না দিয়ে ধারাবাহিক কমিটির দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে সেখানে অবস্থান নিয়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

মঙ্গলবার (১১ জুন) সকাল থেকে সন্ধ্যা অবধি নেতাকর্মীদের সেখানে অবস্থান করতে দেখা গেছে। দুপুরের দিকে বিএনপির উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও বরকতউল্লাহ বুলু বিক্ষুব্ধ নেতাকর্মীদের সঙ্গে কথা বলতে যান। এ সময় ক্ষুব্ধ নেতাকর্মীরা ‘মানি না, মানব না’ বলে স্লোগান দিতে থাকেন।

বিজ্ঞাপন

এরপর বিক্ষুব্ধ নেতারা নয়াপল্টন কার্যালয়ের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে দেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের জন্য অ্যাম্বুলেন্স নিয়ে আসা হলে ঘণ্টা খানেক বাদে সেটাকেও ফিরে যেদে হয়।

সন্ধ্যায় নয়াপল্টন কার্যালয়ে হাজির হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়। দুই নেতা তৃতীয়তলায় অসুস্থ রিজভীকে দেখতে যান এবং তার চিকিৎসকের কাছে স্বাস্থ্যের খোঁজ-খবর নেন।

পরে বের হয়ে বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীদের প্রসঙ্গে মির্জা আব্বাস সাংবাদিকদের বলেন, ‘এটা কিছু না। ওরা মান-অভিমান করেছে, এটা ঠিক হয়ে যাবে। কারো কিছু করতে হবে না। কোনো সালিশ-আলোচনা কিছুই করতে হবে না। ওরা রাগ করেছে, সব ঠিক হয়ে যাবে।’

দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘ওদেরযতটুকু প্রাপ্য আছে তা সমাধান করার পথ আমাদের খুঁজতে হবে। এটা অনেক বড় দল, অনেক কর্মী, অনেক নেতা। আমরা বিরোধী দলে আছি, আমাদের সীমাবদ্ধতাও আছে। এই সীমাবদ্ধতার মূল কারণটা হলো আমাদের নিয়মিত কাউন্সিল হয় নাই। মামলা-হামলা-নির্যাতনের কারণে নিয়মিত সাংগঠনিক কাজগুলো হয়নি। নিয়মিত সাংগঠনিক কাজ হলে ওরাও ছাত্রদল করার জন্য এত আগ্রহী হতো না। ওরাও বোঝে এটা।

সমাধান কী দেখছেন প্রশ্ন করা হলে গয়েশ্বর বলেন, ‘সমস্যা যেমন আছে, সমাধানও আছে। আলোচনার মাধ্যমে সমাধান হবে।’

এদিকে রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে আলোচনা করে সিদ্ধান্ত দেবেন বলে ছাত্রদলের একটি সূত্র জানিয়েছে।