এবার স্থায়ীভাবে বহিষ্কার হলেন বিএনপির সেই দুই নেতা

  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের ভিত্তিতে এবার স্থায়ীভাবে সিলেট মহানগর বিএনপির ২ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের আদেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

বহিষ্কৃত দুই বিএনপি নেতা হলেন-সিলেট মহানগরীর ২৫নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক মো.সোলেমান হোসেন সুমন (৪২) ও ২৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো.আবদুল মান্নান (৪৩)।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহতি পরিপন্থী অনৈতিক কার্যকলাপের জন্য বিএনপির প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির একটি সূত্র জানায়, চিনি চোরাচালানীতে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী।

তিনি বলেন, যারাই এরকম ঘটনার সাথে জড়িত থাকবেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি যতই বড় নেতা হোন না কেন সঠিক তথ্য পেলে ব্যবস্থা নেয়া হবে। আমরা ইতোমধ্যে তাদেরকে বহিষ্কfর করেছি। এবার কেন্দ্র থেকে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত: রোববার (১৪ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে সিলেটের ওসমানীনগর উপজেলায় (সিলেট-ঢাকা) মহাসড়কের শেরপুর-সাদিপুর ব্রিজ সংলগ্ন এলাকায় ভারতীয় চোরাই চিনির ট্রাক ছিনতাইয়ের চেষ্টাকালে সিলেট নগরীর ২৫নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুরমার বারখলা রূপালি আবাসিক এলাকার মৃত ছানা মিয়ার ছেলে মো.সোলেমান হোসেন সুমন (৪২) ও ২৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ও ভার্থখলার সোনালী আবাসিক এলাকার মৃত দিলু মিয়ার ছেলে মো.আবদুল মান্নানসহ (৪৩) ৬ জনকে আটক করে পুলিশে দেয় স্থানীয় জনতা। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত দুইটি মোটরসাইকেল, দুইটি মাইক্রোবাস ও চোরাই চিনি ভর্তি ট্রাকটি জব্দ করা হয়।