জনগণের সরকার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: তারেক রহমান

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,সাতক্ষীরা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভোটের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে বলে মন্তব্য করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রোববার (৮ সে‌প্টেম্বর) বিকা‌লে সাতক্ষীরার কলা‌রোয়া হাইস্কুল ফুটবল মা‌ঠে কলা‌রোয়া উপ‌জেলা ও পৌর বিএন‌পি আ‌য়ো‌জিত বিশাল সমা‌বে‌শে ভার্চুয়া‌লি যুক্ত হ‌য়ে প্রধান অতি‌থির বক্তব্যে তি‌নি এই মন্তব্য ক‌রেন।

বিজ্ঞাপন

এসময় তিনি আরও বলেন, স্বৈরাচার পা‌লি‌য়ে‌ছে। কিন্তু জনগ‌ণের রাজনৈতিক অ‌ধিকার এখ‌নো অ‌র্জিত হয়‌নি। এজন্য আমো‌দের আ‌ন্দোলন এখ‌নো শেষ হয়‌নি। যতক্ষণ পর্যন্ত জনগ‌ণের সরকার প্র‌তিষ্ঠা না হ‌বে ততক্ষণ পর্যন্ত বিএন‌পির আ‌ন্দোলন চল‌বে।

আওয়ামী লীগ সরকার নিয়ে তিনি জানান, কিছু রাজ‌নৈ‌তিক দল প্র‌তি‌বেশী দে‌শের ফাঁদে পা দি‌য়ে‌ছে। তাদের ফাঁদে পা দি‌য়ে কিছু রাজ‌নৈ‌তিক দল বিভ্রান্ত হ‌য়ে কিছু কথা ব‌লে‌ছেন। এজন্য আমা‌দের সজাগ থাক‌তে হ‌বে। এছাড়া দে‌শের মানুষ হয়ে বাই‌রে থেকে যারা কলকা‌ঠি নাড়‌ছে তারা চায় না দে‌শে গণতন্ত্র ফি‌রে আসুক।

এসময় তি‌নি সাতক্ষীরার আম টা‌লি চিং‌ড়ি মাছ ও সুন্দরব‌নের কথা উ‌ল্লেখ ক‌রে এসব পণ্য উৎপাদন ও সংরক্ষ‌ণের মাধ্য‌মে বেকার যুবক‌দের কর্মসংস্থান গ‌ড়ে তোলার উ‌দ্যোগ গ্রহ‌ণের কথাও জানান।

সমা‌বে‌শে ‌বিএন‌পির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হা‌বিবের সভাপ‌তি‌ত্বে বক্তব্য রা‌খেন কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আ‌জিজুল বারী হেলাল, রংপুর বিভাগীয় সহসাংগঠ‌নিক সম্পাদক আব্দুল খা‌লেক, খুলনা বিভাগীয় সহসাংগঠ‌নিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, ‌বিএন‌পি চেয়ারপার্স‌নের প্রেস উইং এর কর্মকর্তা শামসু‌দ্দিন দিদার, জাতীয় নির্বাহী কমি‌টির সদস্য ডা. শ‌হিদুল আলম, সা‌বেক এম‌পি কাজী আলাউদ্দীন, অ্যাড. শাহানারা আক্তার বকুল, সাতক্ষীরা জেলা বিএন‌পির যুগ্ম আহবায়ক তা‌রিকুল হাসান, আইনুল ইসলাম নান্টা প্রমুখ।