চুয়াডাঙ্গায় পশুহাট দখলের চেষ্টা, পদ হারালেন বিএনপির সভাপতি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
  • |
  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গায় পশুহাট দখলের চেষ্টা, পদ হারালেন বিএনপির সভাপতি

চুয়াডাঙ্গায় পশুহাট দখলের চেষ্টা, পদ হারালেন বিএনপির সভাপতি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলামকে অব্যহতি দেয়া হয়েছে। একই সাথে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে কুতুবপুর ইউনিয়ন বিএনপির কমিটি। 

শুক্রবার (০৯ আগস্ট) রাতে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু ও সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তবে বিএনপির একটি সূত্র জানিয়েছে, চুয়াডাঙ্গা সদরের নয়মাইল এলাকার পশুহাট দখলের চেষ্টা করছিলেন বিএনপি নেতারা। তাদের নেতৃত্বে ওই হাট শনিবার (১০ আগস্ট) পরিচালনার কথা চলছিল। এমন অভিযোগের সত্যতা পাওয়ার পর চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলামকে অব্যহতি এবং কুতুবপুর ইউনিয়ন বিএনপির পুরো কমিটি বিলুপ্ত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বর্তমান দেশের ক্রান্তিকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের শৃঙ্খলা ভঙ্গের কারণে চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলামকে সভাপতি পদ থেকে অব্যহতি দেয়া হলো। তার পরিবর্তে সদর উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি এম আর মুকুলকে দায়িত্ব প্রদান করা হলো।

অপর আরেকটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমান দেশের ক্রান্তিকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের শৃঙ্খলা ভঙ্গের কারণে চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন বিএনপির কমিটি শুক্রবার (৯ আগস্ট) থেকে বিলুপ্ত করা হলো।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ বার্তা২৪.কমকে জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রের সিদ্ধান্ত মোতাবেক তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া দলের নাম ভাঙিয়ে কেউ যদি কোনো ধরনের অপরাধ ও সহিংসতা চালানোর চেষ্টা করে, তাদের বিরুদ্ধেও তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।