প্রতিশোধ নয়, ভালোবাসা ও শান্তির বাংলাদেশ গড়ে তুলি: খালেদা জিয়া

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

প্রতিশোধ, প্রতিহিংসা নয়, ভালোবাসা ও শান্তির বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার (৭ আগস্ট) বিকেলে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

খালেদা জিয়া বলেন, দীর্ঘ আন্দোলন, সংগ্রাম ও ত্যাগের মধ্য দিয়ে আমরা অবৈধ সরকারের কাছ থেকে মুক্তি পেয়েছি। যারা মরণপ্রাণ সংগ্রাম করে অসম্ভবকে সম্ভব করেছে। শত-শত শহীদরেকে জানাই শ্রদ্ধা। এ বিজয় আমাদের নতুন সম্ভাবনা নিয়ে এসেছে।

তিনি বলেন, দীর্ঘদিনের নজিরবিহীন দুর্নীতি, গণতন্ত্রের ধ্বংসস্তুপের মধ্য থেকে আমাদের নির্মাণ করতে হবে এক সমৃদ্ধ বাংলাদেশ। তরুণরাই আমাদের ভবিষ্যৎ। তরুণরা যে স্বপ্ন নিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছে, সে স্বপ্ন বাস্তবায়ন করতে মেধা, যোগ্যতা, জ্ঞানভিত্তিক, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে হবে। শোষণহীন সমৃদ্ধ বাংলাদেশ সব ধর্ম, গোত্রের অধিকার নিশ্চিত করতে হবে। শান্তি প্রগতির ভিত্তিতে আধুনিক বাংলাদেশ নির্মাণে তরুণদের হাত শক্তিশালী করতে হবে।

ধ্বংস, প্রতিশোধ, প্রতিহিংসা নয় ভালোবাসা, শান্তি ও জ্ঞানভিত্তিক দেশ গড়ে তুলতে হবে, বলেন তিনি।

দীর্ঘ সাত বছর পর জনসম্মুখে বক্তব্য দিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি শেষ জনসম্মুখে বক্তব্য দেন। দীর্ঘসময় পর বেগম জিয়ার বক্তব্য শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন দলের নেতাকর্মীরা। অবশেষে বিএনপির সমাবেশে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি দিক নির্দেশনামূলক বক্তব্য রাখলেন।

প্রসঙ্গত, দুই বছরের বেশি সময় কারাবন্দী থাকার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাজা ছয় মাস স্থগিত করে শর্তসাপেক্ষে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়। এরপর ছয় মাস পরপর আবেদনের পরিপ্রেক্ষিতে তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছিল। তবে ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হলে তাকে মুক্তি দেওয়া হয়।