আ.লীগের শোক মিছিল কর্মসূচি স্থগিত

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সারাদেশে কারফিউ জারি করায় নিজেদের পূর্বঘোষিত শোক মিছিল স্থগিত করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। আজ সোমবার (৫ আগস্ট) আওয়ামী লীগের শোক মিছিল হওয়ার কথা ছিল।

একইসঙ্গে শহীদ বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মবার্ষিকীর কর্মসূচির আনুষ্ঠানিকতা স্থগিত করা হয়েছে। রবিবার (৪ আগস্ট) এক বার্তায় এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান।

বিজ্ঞাপন

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত এই শোক মিছিলটি হওয়ার কথা ছিল। গত শনিবার (৩ আগস্ট) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের ওইদিন বলেন, একদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়া অন্যদিকে আমরা কোন রকম মুখোমুখি অবস্থানে জড়াতে চাই না। সে কারণে আমরা সংঘাত হতে পারে এ ধরনের প্রোগ্রাম আমরা এড়িয়ে চলেছি।

তিনি আরও বলেন, রোববার ঢাকা সিটির সব ওয়ার্ডে ওয়ার্ডে জমায়েত এবং বাংলাদেশের সকল জেলা ও মহানগরীতে জমায়েত। আর ৫ আগস্ট আমরা আমাদের সেই কর্মসূচি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোক মিছিল করব।

এদিকে আওয়ামী লীগের পাঠানো বার্তায় জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭৫তম জন্মবার্ষিকী আজ সোমবার (৫ আগস্ট)। এ উপলক্ষে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন এদিন সকাল ৭টায় ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং সকাল সাড়ে ৭টায় বনানী কররস্থানে চিরনিদ্রায় শায়িত তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও পরে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের কর্মসূচিও ছিল। তবে উদ্ভূত পরিস্থিতিতে কর্মসূচিতে এই কর্মসূচি স্থগিত করলো ক্ষমতাসীন দল।