দায়িত্বপ্রাপ্ত তিন নেতার সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলোচনার জন্য আওয়ামী লীগের তিন নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত তিন নেতা শনিবার (৩ আগস্ট) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

দায়িত্বপ্রাপ্ত তিন নেতা হলেন— আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তাদের আলোচনা করে পরিস্থিতি শান্ত করার প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে একাধিক সূত্র জানিয়েছে।

এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত তিন নেতাদের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও কথা বলা সম্ভব হয়নি। তবে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বার্তা২৪.কমকে জানান, শুক্রবার রাতে গণভবনে এক জরুরি বৈঠকে তিন নেতাকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলোচনা করার দায়িত্ব দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার সকালে তারা নেত্রীর ধানমন্ডি অফিসে আসেন এবং পরে দলের সধারণ সম্পাদক ওবায়দুল কাদের আসলে তার সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেন।

এ বৈঠকে কোটা সংস্কার আন্দোলনের সবশেষে অবস্থা নিয়ে আলোচনার বিষয়টি নিশ্চত হওয়া গেলেও সমন্বয়কদের সঙ্গে কখন বা কীভাবে আলোচনা হবে, সে ব্যাপারে কিছু জানা যায়নি।

জানা গেছে, বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাতজন সাংগঠনিক সম্পাদক, দফতর সম্পাদক, উপদফতর সম্পাদক উপস্থিত ছিলেন।

এদিকে, ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলির নেতৃত্বে নেত্রীরা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কিছু নেতাকর্মীকে অবস্থান করতে দেখা গেছে।