দুর্নীতি-দুঃশাসনের বরপুত্র তারেক রহমান: হাছান মাহমুদ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ

পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্নীতি, দুঃশাসনের বরপুত্র বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর মির্জা ফখরুল তাদের মুখপাত্র।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

হাছান মাহমুদ বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার অত্যন্ত স্বচ্ছতার সাথে দেশ পরিচালনা করছে। বর্তমান সরকার দুর্নীতি ও অনিয়মের সাথে জিরো টলারেন্স ঘোষণা করেছে। কেউ দুর্নীতি করলে তার বিচার হয়। আর বিএনপি হাওয়া ভবন করে দুর্নীতির সুযোগ করে দিত।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন বিএনপিসহ অন্যান্য নামধারী কিছু বুদ্ধিজীবী দেখতে পায় না। কোন উন্নয়ন হলে তারা অপপ্রচার চালায়। তারা বুদ্ধিজীবী সেজে নানা কথা বলে। বিএনপি-জামায়াত ও কিছু নামধারী বুদ্ধিজীবী আছে তারা একসাথে বুদ্ধি করে অপপ্রচার চালায়।

হাছান মাহমুদ বলেন, যুদ্ধবিধ্বস্ত দেশকে বঙ্গবন্ধু এগিয়ে নিয়ে যাচ্ছিলো, তখন তাকে হত্যা করা হয়। তবে একটি স্বাধীন দেশকে এগিয়ে নিতে যে ভিত রচনা করা দরকার তা বঙ্গবন্ধু করে গেছেন। আমরা যে সমুদ্রসীমা অর্জন করেছি সে ভিত বঙ্গবন্ধু করে গেছেন। বঙ্গবন্ধু ১৯৭৪ সালে যে চুক্তি করেছিলেন ভারতের সাথে, সেই চুক্তির বলেই আমাদের ছিটমহলগুলো পেয়েছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট যে মহাকাশে আছে। তার ভিতও বঙ্গবন্ধুই রচনা করে গেছেন। আর সেই ভিত নিয়েই শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। দেশকে আধুনিক স্মার্ট দেশে রূপান্তর করছেন।

তিনি আরও বলেন, বিশ্বের বড় বড় প্রেসিডেন্ট, বিশ্ব নেতারা শেখ হাসিনার নেতৃত্ব ও বাংলাদেশ এগিয়ে যাওয়ার প্রশংসা করে। জাতিসংঘের মহাসচিবও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বের জন্যই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে৷

এসময় স্বাধীনতা বিরোধী সব ষড়যন্ত্র উপেক্ষা করে দেশকে এগিয়ে নিতে সবাইকে এক সাথে কাজ করার আহ্বান জানান হাছান মাহমুদ।