গণতন্ত্র ধ্বংস করেছে বিএনপি আর উদ্ধার করেছে শেখ হাসিনা: কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

‘এই দেশে গণতন্ত্র ধ্বংস করেছে বিএনপি আর গণতন্ত্র উদ্ধার করেছেন, শৃঙ্খলমুক্ত করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’ এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, বাংলাদেশে কিছু কিছু দল নির্বাচন ঠেকাতে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ। বলেছিলো সরকার নির্বাচন করতে পারবে না। তারা ঠেকাতে পারেনি, নির্বাচন হয়ে গেছে। তারপর বলেছে ৫ দিনও টিকবে না এই সরকার। সেই জানুয়ারির ৭ তারিখ থেকে তিন মাস হয়ে গেলো সরকার এখনো টিকে আছে। বিএনপির এখন চেয়ে চেয়ে দীর্ঘশ্বাস ফেলা ছাড়া আর কোন উপায় নেই। 

বিজ্ঞাপন

শুক্রবার (৫ এপ্রিল) সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে আওয়ামী মৎস্যজীবী লীগ আয়োজিত প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাতারাতি গণতন্ত্রের শাখা-প্রশাখা বিকশিত হবে এমনটি ভাবার কারণ নেই। আমাদের গণতন্ত্র অনেক পরীক্ষার মধ্য দিয়ে বাধা বিপত্তির মধ্য দিয়ে গিয়েছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে বিএনপি হত্যা, সন্ত্রাসী, খুনের রাজনীতি শুরু করেছে। ২১ বছর এদেশে গণতন্ত্রের চিহ্নও ছিলো না। আমরা আন্দোলন করে তা আবার শুরু করেছি। প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন। তবে এখনো সবজায়গায় পরিপূর্ণতা আসেনি, আমরা চেষ্টা করছি। আমাদের গণতন্ত্র বিকাশমান। এই প্রতিষ্ঠানকে যে কোন মূল্যে আমরা বাঁচিয়ে রাখবো।

নিজেরা ইফতার পার্টি করিনি মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণভবনেও ইফতার পার্টি হয়নি। গতবার ও হয়নি। আমরা পার্টি না করে অসহায় মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছি। আমরা রোজার মাসে যে পরিকল্পনা নিয়েছি, সেভাবে সারাদেশে আমাদের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়িয়েছে। এটা আওয়ামী লীগের ঐতিহ্য। বিপদে আপদে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো।

বিএনপি বলে সরকার দেশ জুড়ে হরিলুট চালাচ্ছে এমন অভিযোগ করে সেতুমন্ত্রী বলেন, কিভাবে হরিলুট চলছে? কোথায় হরিলুট চলছে? অন্ধকারে ঢিল ছুড়বেন না, সত্য বলুন। আশি ভাগ লোক জেলে, ফখরুল সাহেব মায়া কান্না কাঁদেন। এই আশি ভাগের তালিকা কই? কোথায় হরিলুট চলছে? আমাদের আজকে পরিস্থিতি সামাল দিতে অনেক কষ্ট হচ্ছে। প্রধানমন্ত্রী দিন নেই, রাত নেই কষ্ট করে যাচ্ছেন পরিস্থিতি সামাল দেয়ার জন্য।