সরকার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখতে পারবে না: জিএম কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

সরকার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখতে পারবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, সরকার যে কয়েকটি পদক্ষেপ নিয়েছে কোনোটিই কাজে আসছে না।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর নগরীর জাতীয় পার্টির কার্যালয়ে জেলা ও মহানগর জাতীয় পার্টির কর্মী সভায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সাবেক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের কাউন্সিলের তারিখ ঘোষণার বিষয়ে জিএম কাদের বলেন, রাজনীতি ও দল করার অধিকার সবার রয়েছে। যারা এসব করছে তারা কেউ জাতীয় পার্টির নয়। তাছাড়া এসব কাউন্সিলের আইনগত কোনো ভিত্তি রাখে না। এজন্য এ বিষয়ে কোন মতামত নেই।

তিনি বলেন, মিয়ানমার জান্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির যে যুদ্ধ চলমান রয়েছে, সেই যুদ্ধের কারণে বাংলাদেশে নতুন করে সমস্যার সূচনা হয়েছে। যা বাংলাদেশের জন্য উদ্বেগের বিষয়।

জিএম কাদের বলেন, মিয়ানমারের সৈন্যরা যেহেতু আমাদের দেশে প্রবেশ করছে এটা নিয়ে সরকারের সিদ্ধান্তের প্রশ্ন আছে। এ নিয়ে আমাদের প্রস্তুতি নিতে হবে, আমরা এ বিষয়ে উদ্বিগ্ন। যেটাই হোক না কেন, দেশবাসীর কাছে সুস্পষ্টভাবে বিষয়টি তুলে ধরা দরকার।

তিনি বলেন, এখন যারা ঢুকছেন, সংখ্যায় খুব বেশি নয়। তবে বিগত সময়ে প্রায় ১২ লাখ রোহিঙ্গা দেশে প্রবেশ করেছে। আরও যদি প্রবেশ করে কিংবা আসা শুরু হয় তাহলে আমাদের সমস্যা তৈরে করবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাকসহ জাতীয় পার্টির নেতারা।