ঢাকা-১৮, ভরাডুবির শঙ্কায় লাঙ্গল

  ভোট এলো, এলো ভোট
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গলের জন্য ছেড়ে দেয়া ঢাকা-১৮ আসনে ভরাডুবির শংকায় আছেন শেরীফা কাদের। আসনটিতে লাঙ্গলের জন্য নৌকা প্রত্যাহার করে নিয়েছিল আওয়ামী লীগ।

রোববার (৭ জানুয়ারি) আসনটির কিছু কেন্দ্রের প্রকাশিত ফলাফল থেকে এমনই চিত্র পাওয়া যাচ্ছে। আসনটি থেকে প্রার্থী ছিলেন জাতীয় পার্টির চেয়ার গোলাম মোহাম্মদ কাদেরের সহধর্মিণী শরীফা কাদের। তার প্রতিপক্ষ হিসেবে আরও ৯ জন প্রার্থী লড়াই করে আসনটি থেকে।

বিজ্ঞাপন

বিভিন্ন কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে দেখা যায়, ৮৯ তম কেন্দ্রের পুরুষ ভোটার কেন্দ্রে ৮১৫ টি ভোট কাস্টিং হলেও লাঙ্গল পায় মাত্র ২৯টি ভোট। অপর দিকে ট্রাক প্রতীক নিয়ে এস এম তোফাজ্জল হোসেন পায় ৩৫৩ ভোট, কেটলী প্রতীক নিয়ে মো. খসরু চৌধুরী পায় ৪১৮ টি ভোট।

ডিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এ আসনের ২০০ তম কেন্দ্র। এ আসনটি তে ভোটার আছেন মোট ২৯১৪ জন। ভোট দিয়েছেন ১২০৮ জন। এর মধ্যে লাঙ্গল পেয়েছে ২৬ টি ভোট, কেটলি পেয়েছে ৬৭৫ টি ভোট ও ট্রাক পায় ৪৯৯ টি ভোট।

এছাড়াও ১১৩ নাম্বার কেন্দ্র থেকে লাঙ্গল, কেটলি ও ট্রাক যথাক্রমে ৩০, ৩৬৫ ও ১৭৩ টি ভোট পায়। ৯৬ নাম্বার কেন্দ্রে প্রায় থেকে লাঙ্গল, কেটলি ও ট্রাক যথাক্রমে ৬২, ৬২৫ ও ২৮৫টি ভোট পায়। আর ১১২ নাম্বার কেন্দ্রে লাঙ্গল, কেটলি ও ট্রাক যথাক্রমে ১৮, ২৩৮ ও ১০২ টি ভোট পায়।