ভোটের লড়াইয়ে আওয়ামী লীগের ২৪ নারী প্রার্থী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ভোটের লড়াইয়ে আওয়ামী লীগের নারী প্রার্থীরা

ভোটের লড়াইয়ে আওয়ামী লীগের নারী প্রার্থীরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ সংসদীয় আসনের মধ্যে আওয়ামী লীগ ২৯৮ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে নৌকার টিকিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরাসরি লড়বেন ২৪ জন নারী।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ তালিকা প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসন ফাঁকা রাখা হয়েছে।

বিজ্ঞাপন

নৌকার টিকেটে সরাসরি লড়বেন যে ২৪ জন নারী।

তারা হলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩, রংপুর-৬ আসনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, গাইবান্ধা-১ আফরোজা বারী, গাইবান্ধা-২ মাহাবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৩ উম্মে কুলসুম স্মৃতি, বগুড়া-১ সাহাদারা মান্নান, সিরাজগঞ্জ-২ জান্নাত আরা হেনরী, বাগেরহাট-৩ হাবিবুন্নাহার, বরগুনা-২ সুলতানা নাদিরা, বরিশাল-৪ ড. শাম্মী আহমেদ, শেরপুর-২ মতিয়া চৌধুরী, ময়মনসিংহ-৩ নিলুফার আঞ্জুম, কিশোরগঞ্জ-১ সৈয়দা জাকিয়া নূর।

মানিকগঞ্জ-২ মমতাজ বেগম, মুন্সিগঞ্জ-২ সাগুফতা ইয়াসমিন, ঢাকা-৪ সানজিদা খানম, গাজীপুর-৩ রোমানা আলী, গাজীপুর-৪ সিমির হোসেন রিমি, গাজীপুর-৫ মেহের আফরোজ চুমকি, কুমিল্লা-২ সেলিমা আহমাদ, চাঁদপুর-৩ শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, লক্ষ্মীপুর-৪ ফরিদুন্নাহার লাইলী, চট্টগ্রাম-২ খাদিজাতুল আনোয়ার ও কক্সবাজার-৪ শাহিন আক্তার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত চার দিনব্যাপী দলীয় মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগ। তাতে ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।