জামালপুরে ৫ আসনের তিনটিতেই নতুন মুখ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর
  • |
  • Font increase
  • Font Decrease

জামালপুরে ৫ আসনের তিনটিতেই নতুন মুখ

জামালপুরে ৫ আসনের তিনটিতেই নতুন মুখ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জামালপুরের ৫ টি সংসদীয় আসনের মধ্যে তিনটিতেই পরিবর্তন করা হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

জামালপুরে ৫ টি সংসদীয় আসনের মধ্যে নৌকার মাঝি হতে ৩৮ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন। ৫টি আসনের মধ্যে তিনটিতেই পরিবর্তন করা হয়েছে।

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের কোষাধক্ষ নূর মোহাম্মদ; জামালপুর-২ (ইসলামপুর) আসনে মনোনয়ন পেয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান; জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনের দলীয় মনোনয়ন পেয়েছেন মির্জা আজম; জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান হেলাল; জামালপুর-৫ (সদর) আসনের দলীয় মনোনয়ন পেয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।