লক্ষ্মীপুরে আ. লীগের মনোনয়ন পেলেন যারা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

লক্ষ্মীপুরে আ. লীগের মনোনয়ন পেলেন যারা

লক্ষ্মীপুরে আ. লীগের মনোনয়ন পেলেন যারা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনীত প্রার্থীদের তালিকা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

এর মধ্যে লক্ষ্মীপুরের ৪টি নির্বাচনী আসনে যাদের মনোনয়ন দেয়া হয়েছে তারা হলেন- লক্ষ্মীপুর-(রামগঞ্জ) এ ড. আনোয়ার হোসেন খান। তিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বর্তমান সংসদ সদস্য।

লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনে অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য। ওই আসনে উপনির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে তিনি বিগত সংসদের সদস্য নির্বাচিত হন।

লক্ষ্মীপুর-৩(সদর) আসনে গোলাম ফারুক পিংকু। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি। চলতি মাসের ৫ তারিখ আসনটির উপনির্বাচনে তিনি দলীয় মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

লক্ষ্মীপুর-৪ (রামগতি) আসনে মনোনীত প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। তিনি প্রথমবারের মতো প্রত্যক্ষ নির্বাচনে দলীয় মনোনয়ন লাভ করেন। তবে এর আগে তিনি দশম জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

দলীয় মনোনয়ন ঘোষণার পর মনোনীত সম্ভাব্য প্রার্থীরা সন্তোষ প্রকাশ করেন। তারা দলীয় সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

এদিকে জেলার ৪ টি আসনে দলীয় মনোনয়ন ঘোষণার খবর পেয়ে আসনগুলোতে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী সমর্থকরা পৃথক উল্লাস প্রকাশ করার খবর পাওয়া গেছে। সন্ধ্যায় নেতা-কর্মীরা স্ব-স্ব আসনে পৃথক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।