রাজশাহীতে নৌকা পেলেন যারা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

রাজশাহীতে নৌকা পেলেন যার

রাজশাহীতে নৌকা পেলেন যার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরই মধ্যে পাওয়া গেছে রাজশাহীতে কারা পেলের নৌকার টিকেট।

রোববার (২৬ নভেম্বর) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এবার মনোনয়নে বড় ধরনের পরিবর্তন এসেছে। বেশ কিছু সংসদ সদস্য বাদ পড়েছেন। এর মধ্যে রাজশাহীর তিনজন সংসদ সদস্য বাদ পড়েছেন।

নৌকার প্রার্থীরা হলেন- রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে ওমর ফারুক চৌধুরী , রাজশাহী-২ (সদর) আসনে মোহাম্মদ আলী কামাল, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে আসাদুজ্জামান আসাদ, রাজশাহী-৪ (বাগমারা) আসনে আবুল কালাম আজাদ, রাজশাহী-৫(পুঠিয়া-দুর্গাপুর) আসনে আব্দুল ওয়াদুদ দারা ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে মোহাম্মদ শাহরিয়ার আলম।

এদের মধ্যে মোহাম্মাদ আলী কামাল, আসাদুজ্জামান আসাদ ও আবুল কালাম আজাদ প্রথম বারের মত দলীয় মনোনয়ন পেলেন। আর দলীয় মনোনয়ন থেকে ছিটকে গেলেন রাজশাহী-৩ আসনের দুইবারের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের তিনবারের সংসদ সদস্য এনামুল হক ও রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান।

এর আগে গত ১৮ নভেম্বর থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে ক্ষমতাসীন দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা। গত ২৩, ২৪ ও ২৫ নভেম্বর আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হওয়ার পর সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বোর্ডের সভায় বাকি মনোনয়নপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়।