রোববার জানা যাবে কারা পাচ্ছেন নৌকা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের চূড়ান্ত মনোনয়ন তালিকা আগামীকাল রোববার (২৬ নভেম্বর) প্রকাশ করবে আওয়ামী লীগ। এদিন বিকাল সাড়ে ৪টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে মনোনয়ন প্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এর আগে, শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (২৬ নভেম্বর) সকাল ১০টায় দলীয় ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে একটি সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা। এ সময় সব মনোনয়ন প্রত্যাশীর সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

বিজ্ঞাপন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত চার দিনব্যাপী দলীয় মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগ। তাতে ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।