আ. লীগের মনোনয়নে বেশ কয়েকজন এমপি বাদ পড়েছেন: কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

আওয়ামী লীগের মনোনয়নে এবার বেশ কয়েকজন বর্তমান সংসদ সদস্য বাদ পড়েছেন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগের জেলা কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আজকে রংপুরের ৩৩, রাজশাহীতে ৩৯টি মোট ৭২টি আসনের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। সব আসনে মনোনয়ন চূড়ান্ত না হওয়ার পর্যন্ত ফল প্রকাশ করবো না। আগামীকাল শুক্রবার সকাল দশটা পর্যন্ত সভা মুলতবি করা হয়েছে বলে জানান তিনি।

এসময় সংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মনোনয়ন থেকে এবার বেশ কয়েকজন বর্তমান সংসদ সদস্য বাদ পড়েছেন। তবে নামগুলো এই মুহূর্তে বলতে পারছি না।

তিনি বলেন, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে জনগণের কাছে গ্রহণযোগ্য প্রার্থীকেই প্রাধান্য দেওয়া হয়েছে। আগামী ২৫ নভেম্বর প্রার্থীদের নাম প্রকাশ করা হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিদ্রোহীদের ব্যাপারে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগে আমরা দেখি কারা বিদ্রোহী করে, তারপর সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, নির্বাচনকে ঘিরে সারাদেশে একটি উৎসবমুখর পরিবেশ বিরাজমান। জোট হবে বিভিন্নভাবে, কার সঙ্গে কার জোট হবে কোথায় গিয়ে ঠেকবে বলা মুশকিল। জোট হতেও পারে নির্বাচনের আগে, সময় আছে। কাজেই তালিকাও আসতে পারে। এমনও হতে পারে আপনিও ভাবছেন না, আমিও ভাবছি না। কিন্তু কার সাথে কার জোট হয় কেউ ভাবতে পারে না।