লাঠি খেলার প্রদর্শনী নিয়ে মনোনয়ন নিতে কেন্দ্রীয় কার্যালয়ে আ.লীগ নেতা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

উৎসব মুখর পরিবেশে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি করছে ক্ষমতাশীন দল আওয়ামী লীগ। ঢোল ঢাকের বহর নিয়ে আনন্দ উল্লাসে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন নেতাকর্মীরা। তবে এবার গ্রাম বাংলার ঐতিহ্য লাঠি খেলার প্রদর্শনী নিয়ে ফরম সংগ্রহ করতে এসেছেন এক মনোনয়ন প্রত্যাশী।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুর একটার দিকে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের পাশে সচিবালয়ে সামনে দেখা দেখা গেছে ঐতিহ্যময় এমন চিত্র।

বিজ্ঞাপন

খোঁজ নিয়ে জানা গেছে, এমন ব্যতিক্রমভাবে মনোনয়ন নিতে আসা ওই মনোনয়ন প্রত্যাশীর নাম ব্যারিস্টার মো. রফিকুল ইসলাম মিলটন। তিনি কিশোরগঞ্জ-৫ আসনের (নিকলী উপজেলা ও বাজিতপুর উপজেলা) আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। তবে উপচে পড়া ভিড় থাকায় দলীয় পরিচয় বা অন্যান্য তথ্য সংগ্রহ করা না গেলেও এক সমর্থকের কাছে জানা যায়, ব্যারিস্টার মিলটন ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে তার রাজনীতিতে হাতেখড়ি। তিনি ১৯৯০-১৯৯১ সালে ঢাকা কলেজ ছাত্রলীগ ও দক্ষিণ ছাত্রাবাস ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

সরজমিন দেখা যায়, লাঠি খেলার পাশাপাশি ঢাক ঢোল ও সানাইয়ের শ্রুতি মধুর তালে তালে নাচছিল রফিকুল ইসলামের সমর্থকরা। গ্রামীণ নানা গানও গাচ্ছিলেন নেতা-কর্মীরা৷ সাথে সানাই ও ঢোলের সুর যেন বাড়তি তাল দিচ্ছিলো লাঠিয়ালদের। সব মিলিয়ে ব্যতিক্রম এই আয়োজন নজর কেড়েছে ব্যস্ত শহরের মানুষের।

এদিকে গত ১৮ নভেম্বর থেকে মনোনয়ন বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। মনোনয়ন নিতে প্রথম দিন থেকেই নানা আয়োজনে উৎসব মুখর পরিবেশে নেতাকর্মীর বহর নিয়ে আসেন দেশের বিভিন্ন অঞ্চলের নেতারা। আওয়ামী লীগের এই উৎসবে মেতেছেন দেশের বিনোদন জগতের অভিনেতা ও অভিনেত্রীরা। ইতিমধ্যে চিত্রনায়িকা মাহিয়া মাহি, অভিনেতা রুবেল, শাকিল খান, নাটকের অভিনেতা সিদ্দিকসহ বেশ কিছু অভিনয় শিল্পী সংগ্রহ করেছে আওয়ামী লীগের মনোনয়ন ফরম।