মানুষ হত্যা করে ক্ষমতায় আসা যাবে না: স্বাস্থ্যমন্ত্রী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

দেশের মানুষকে হত্যা করে, জ্বালাও-পোড়াও করে ক্ষমতায় আসা যাবে না। ক্ষমতায় আসতে হলে ভোটের মাধ্যমেই ক্ষমতায় আসতে হবে। কারণ ক্ষমতায় আসার একমাত্র মাধ্যমই ভোট বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। স্বাস্থ্য খাতে সায়মা ওয়াজেদ পুতুল দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক (আরডি) নির্বাচিত হওয়ায় মানিকগঞ্জে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেককে এই সংবর্ধনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ বদলে গেছে। দেশে এখন হারিকেন ও কূপা দেখা যায় না। দেশের মানুষ এখন না খেয়ে থাকে না, খালি গায়ে ও খালি পায়ে ঘুরে না। শেখ হাসিনা বিনামূল্যে বাড়ি করে দিয়েছেন। 

বিএনপির সময় মা-বোনদের ঘরে কাজ করতে বলা হয়েছিল আর শেখ হাসিনার আমলে মা-বোনেরা এমপি-মন্ত্রী, জজসহ সরকারের বিভিন্ন উচ্চ পর্যায়ে কাজ করছে।

বিএনপি ভোটে বিশ্বাস করে না উল্লেখ করে তিনি বলেন, মানুষ বিএনপিকে ভোট দিয়েছিল কিন্তু বিএনপি দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। বিএনপির শাসন আমলে কোনো ধরনের ভাতা দেয়া হয় নাই। শেখ হাসিনার আমলে ৪ কোটি লোককে ভাতা দেয়া হয়েছে। পেনশনের ব্যবস্থা করা হয়েছে, আমরা ভালো আছি। নির্বাচনের দেড় থেকে দুই মাস বাকি আছে, নির্বাচনের জন্য আমাদের ঐক্যবদ্ধভাবে প্রস্তুতি নিতে হবে।

আওয়ামী লীগের সফলতা তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ বদলে গেছে, এখন কোনো বাড়ি অন্ধকারে নাই। বর্তমানের দেশের প্রত্যেক বাড়িতে টিভি, লাইট, এসি চলে। দেশের মানুষ এখন শান্তিতে আছে, দেশে কোনো খাদ্যের অভাব নাই, কেউ না খেয়ে থাকে না, দেশে কোনো ভিক্ষুক দেখা যায় না। অথচ বিএনপির সময় প্রত্যেকটি বাড়িই অন্ধকার ছিল। বিএনপির সময় সারে লুটপাট হয়েছিল। যার ফলে দেশে খাদ্যের অভাব হয়েছিল। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি পিছন দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। বিএনপি স্বাধীনতার সময় বিরোধীতা করেছে, রাজাকার আলবদর সৃষ্টি করেছে। দেশে স্বাধীনের সময় বাঁধা দিয়েছে, বিএনপিই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

বিএনপিকে হুশিয়ারী দিয়ে তিনি বলেন, মানিকগঞ্জে বিশৃঙ্খলার চেষ্টা করবেন না, বাস পোড়ানোর চেষ্টা করবেন না। মানিকগঞ্জের মানুষকে ক্ষতি করার চেষ্টা করবেন না। আপনারা (বিএনপি) যদি বিশৃঙ্খলার চেষ্টা করেন, তাহলে আপনাদের দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দিনের সভাপতিত্বে অনু্ষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুস সালাম, সহসভাপতি এ্যাড. আব্দুল মজিদ ফটো, যুগ্ম সম্পাদক সুলতানু আজম খান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ইসরাফিল হোসেনসহ প্রমুখ বক্তব্য রাখেন।