আমির খসরু গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে গুলশান ৮১ নম্বর রোডের নিজ বাসা থেকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তাঁকে গ্রেফতার করে। গ্রেফতারের পর রাত ১টা ১৫ মিনিটে আমীর খসরুকে একটি সাদা মাইক্রোবাসে করে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ। তবে কোন মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে তা জানাননি তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির চেয়ারম্যানের দায়িত্বে আছেন। দলটির চলমান সরকারবিরোধী আন্দোলনের মধ্যে বিভিন্ন সময়ে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএনপির নেতাদের বৈঠকে তাঁকে দেখা গেছে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যার পর গুলশান এলাকা থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে পুলিশ গ্রেফতার করে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তাঁকে গ্রেফতারের কথা জানানো হয়নি। তবে সংশ্লিষ্ট একটি দায়িত্বশীল সূত্র জহির উদ্দিন স্বপনকে গ্রেফতারের কথা জানিয়েছে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষ ও সহিংসতার ঘটনায় দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে মোট ৩৬টি মামলা হয়েছে। এসব মামলার এজাহারনামীয় আসামি ১ হাজার ৫৪৪ জন। প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ ঢাকা শহরে নাশকতার অভিযোগে এসব মামলা করা হয়।

এসব মামলার আসামি হিসেবে এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র নেতা মির্জা আব্বাস ও মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির একাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।