লক্ষ্মীপুরে বিএনপির ২২ নেতাকর্মী আটক

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকায় মহাসমাবেশে হামলার অভিযোগ এনে সারাদেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের দিন লক্ষ্মীপুরে যুবদল ও ছাত্রদলের ২২ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। হরতালে নাশকতার অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানিয়ছে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।স

রোববার (২৯ অক্টোবর) রাতে আটকের বিষয় নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আবু বকর সিদ্দিক। তিনি বলেন হরতালে নাশকতাকারী ২২ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

আটককৃতরা হলেন জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক কিরন পাটওয়ারী, কমলনগর উপজেলার সাবেক ছাত্রদল নেতা এমএস বাবু পাটওয়ারী, বাতেন ভূঁইয়া, রায়পুর উপজেলা শ্রমিকদল নেতা ফরহাদ হোসেন পরান ও আলতাফ হোসেন মিঠুসহ জেলায় মোট ২২ জন। 

সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা যায়, দিনব্যাপী লক্ষ্মীপুরে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ঘটে। ভোরে রায়পুর-লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের ইটেরপুল এলাকায় গাছের গুড়ি ফেলে অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা। এসময় টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধসহ বিক্ষোভ করে তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে গাছের গুড়ি সরিয়ে দেয়। পুলিশের উপস্থিতি দেখে পিকেটাররা পালিয়ে যায়। 

রামগতি উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নে আলেকজান্ডার-সোনাপুর সড়কের আজাদনগর ব্রিজ এলাকায় বিএনপির কর্মীরা টায়ার আগুন জালিয়ে অবরোধের চেষ্টা করে। এতে বাধা দেওয়ায় পিকেটাররা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় একজনকে আটক করে পুলিশ। ইটের আঘাতে আহত হন দুই পুলিশ সদস্য।

আহত পুলিশ সদস্যরা হলেন রামগতি থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হোসেন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল মান্নান। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক হাছিবুর রহমান হাছিব বলেন, ঢাকা-লক্ষ্মীপুরে আমাদের ৪০-৫০ জন নেতাকর্মীকে পুলিশ অন্যায়ভাবে আটক করেছে। জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক কিরন পাটওয়ারীকেও আটক করা হয়েছে।  আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানাই। 

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বলেন, টায়ারে অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করায় বাধা দেওয়ায় ইট-পাটকেল ছুঁড়ে দুই পুলিশ সদস্যকে আহত করেছে পিকেটাররা। এসময় একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়াধীন। 

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক মজুমদার বলেন, আমরা ৩ জনকে আটক করেছি। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। পরে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।