আমাদেরকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে: রিজভী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, আগামীকালকে আমাদের মহাসমাবেশ নয়া পল্টনে অনুষ্ঠিত হবে। আমাদেরকে অনুমতি দেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে একটা সপ্ট কপি পেয়েছি। তারা আমাদেরকে ২০টা শর্ত দিয়েছে।

শুক্রবার (২৭ অক্টোবর) রাতে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

রিজভী বলেন, ঝড়ের গতিতে আমাদের নেতা কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। সভা সমাবেশ করার গণতান্ত্রিক কোনো অধিকার নেই। সাধারণ মানুষের গণতন্ত্র হরণ করা হয়েছে।

আগামীকালকের মহাসমাবেশকে কেন্দ্র করে ৪ দিনে প্রায় ১৬৮০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মোট গ্রেফতার ৪৩১০ জন। রাস্তায় গাড়ি থামিয়ে চেক করা হচ্ছে মানুষ বিএনপি করে কিনা। আওয়ামিলীগের নেতা কর্মীরা অস্ত্র নিয়ে মিছিল করেছে, কিন্তু সেখানে কাউকে গ্রেফতার করা হয়নি।

তিনি আরও বলেন, পুলিশ, র‍্যাব চেকপোস্ট বসিয়ে নেতা কর্মীদেরকে গ্রেফতার করছে। নানাভাবে তারা বাধা দিচ্ছে। সরকার নিপিড়নমুলক তৎপরতা চালাচ্ছে এই সমাবেশকে বানচাল করার জন্য। আপনাদের আইনশৃঙ্খলা বাহিনী আছে, আমাদেরকে কিন্তু কেউ নেই। তারপরেও আমাদের নেতাকর্মীরা সব কিছু উপেক্ষা করে সমাবেশে চলে আসা শুরু করেছে। তাদেরকে কেউ থামিয়ে রাখতে পারেনি।

তিনি বলেন, ২০ গাড়ি সশস্ত্র কেডার নিয়ে চট্টগ্রামের একজন মন্ত্রীর নেতৃত্বে বিএনপির সমাবেশকে বানচাল করার জন্য চেষ্টা করা হচ্ছে। নেতা কর্মীদের উদ্দেশ্য করে রিজভী বলেন, আজ রাতে কোনো নেতা কর্মীরা কার্যলয়ের সামনে থাকবেন না। প্রত্যেক নেতা কর্মীরা যাতে রাত্রী যাপন করার জন্য যে যার  নিজ নিজ বাসস্থানে ফিরে যায়।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালামসহ বিএনপির আরো নেতা কর্মী উপস্থিত ছিলেন।