সকালে বিএনপির জরুরি সংবাদ সম্মেলন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বিএনপি আজ শুক্রবার সকালে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে। বেলা ১১টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির জানান, শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

জানাগেছে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ছাড়াও সমাবেশের জন্য দুইটি ভেন্যুর প্রস্তাব দিতে বলা হয়েছিল দলটিকে। কিন্তু নয়াপল্টনে সমাবেশ করার সিদ্ধান্ত অনড় বিএনপি। এই অবস্থায় ঢাকায় ২৮ অক্টোবর মহাসমাবেশের এখনো অনুমতি পায়নি বিএনপি। এর ফলে সমাবেশের ভেন্যু নিয়ে দলীয় অবস্থান তুলে ধরতে এই সংবাদ সম্মেলন।

বিএনপি সূত্র বলছে, সমাবেশের ভেন্যু নিয়ে ডিএমপির পক্ষ থেকে উপযুক্ত প্রস্তাব এলে তা গ্রহণ করবে বিএনপি। কারণ কোনো ধরনের সহিংস পরিবেশ সৃষ্টি হোক তা চান না দলের শীর্ষ নেতারা। বৃহস্পতিবার রাতে গুলশান বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক করেন দলটির মহাসচিবসহ কয়েকজন স্থায়ী কমিটির সদস্য। বৈঠকের বিষয়বস্তু ছিল- প্রশাসনের পক্ষে থেকে সমাবেশের ভেন্যু পরিবর্তন করে অন্য কোনো জায়গায় করতে প্রস্তাব দেওয়া হলে করণীয় কী হবে এবং যদি অনুমতি না দেওয়া হয় তাহলে দলের পরবর্তী করণীয় কী হবে। এ বৈঠকে বিভিন্ন মতামত উঠে আসে।