এবারের আন্দোলন জনগণের বিজয়ের আন্দোলন: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের পদত্যাগসহ আমরা ১ দফা দাবিতে একটি শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দিয়েছি। এটা শুধু বিএনপি'র আন্দোলন নয়, সারা দেশের মানুষের মুক্তির আন্দোলন। তিনি বলেন, আওয়ামী লীগ আমাদেরকে ভয়-ভীতি দেখিয়ে আটকে রাখতে পারবে না। এবারের আন্দোলন হবে জনগণের বিজয়ের আন্দোলন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

বিএনপি মহাসচিব বলেন, সোমবার কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন দুর্ঘটনায় শোক প্রকাশ করছি। দেশে দুর্ঘটনা বেড়ে গেছে। রেল দুর্ঘটনাও বেড়েছে। এসব দুর্ঘটনা বেড়ে যাওয়ার কারণ হলো সু-ব্যবস্থা ও জবাবদিহিতা না থাকার কারণে। আওয়ামী লীগ নিজেরা সমস্যা সৃষ্টি করে বিরোধী দলকে দায়ী করে।

আওয়ামী লীগকে সন্ত্রাসী দল আখ্যা দিয়ে তিনি বলেন, সন্ত্রাসী করা তাদের (আওয়ামী লীগ) অভ্যাসে পরিণত হয়েছে। সন্ত্রাসী করে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়।

তিনি আরও বলেন, সারাদেশে আওয়ামী লীগ ত্রাসের রাজত্ব করছে। নির্বাচন সংবিধান অনুযায়ী এবং শান্তিপূর্ণ ও সুষ্ঠু হবে এগুলো বলে তারা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তারা সন্ত্রাস শুরু করে দিয়েছে, যাতে দেশে নির্বাচন করার কোন পরিবেশ না থাকে। এবং বিরোধী দল নির্বাচনে যাতে না যেতে পারে এবং জনগণ যাতে ভোট না দিতে পারে তারা সে ব্যবস্থা করে ফেলেছে। আওয়ামী লীগ সরকার ব্যবস্থায় থাকলে সবকিছুই ঝুঁকিপূর্ণ বলে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, গতকাল পার্লামেন্টে একটা বিল এসেছে। এটা একটা ভয়াবহ এবং আতঙ্কের বিষয়। রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করা হচ্ছে। পুরো বিশ্বে পুলিশই এমন একটি প্রতিষ্ঠান যাদের হাতে গ্রেফতার করার ক্ষমতা রয়েছে। কিন্তু এখন আনসারের হাতেও গ্রেফতার করার ক্ষমতা দেওয়া হয়েছে। এই আইন যেন পাস না হয় আমরা সেই দাবি জানাচ্ছি।