নয়া পল্টনে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জনসমাবেশে অংশ নিতে রাজধানীর নয়া পল্টনে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা। সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বুধবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে এই সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৯টার পর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে সড়কে সমাবেশস্থলে আসতে শুরু করেন তাঁরা। 

সকাল ৯টার কিছু পর থেকে ব্যানার-ফেস্টুনসহকারে ছোট-ছোট মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে থাকেন বিএনপিসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তারা সরকারের পদত্যাগের দাবির পাশাপাশি খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তি দাবিতে স্লোগান দিতেও দেখা যায় তাদের।

বিজ্ঞাপন

অন্যদিকে সমাবেশমঞ্চ তৈরি পাশের সড়কে যান চলাচল যেন পুরোপুরি বন্ধ না হয় তার জন্য পুলিশের কিছু সদস্যকে দায়িত্ব পালন করতেও দেখা যায়।

সমাবেশ উপলক্ষে সকাল ৭টার কিছু পর থেকে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চ তৈরির কাজ শুরু হয়। আশপাশের সড়কে লাগানো হয় মাইক। আর সমাবেশে অংশ নেওয়া সাধারণ নেতাকর্মীদের বসার জন্য সড়কে বিছানো হয় কার্পেট। আর অপেক্ষাকৃত সিনিয়র নেতাদের বসার জন্য কিছু চেয়ারও রাখা হয়েছে।

ঢাকা মহানগর বিএনপির আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া দলের স্থায়ী কমিটির নেতারাও সমাবেশে অংশ নেবেন।

বিএনপির সূত্রে জানা গেছে, সমাবেশ থেকে একদিনের কর্মসূচির ঘোষণা আসতে পারে। দুর্গাপূজার পর আগামী ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ কর্মসূচি দেবে বিএনপি। সেই সমাবেশ থেকে সরকারের পদত্যাগের চূড়ান্ত আন্দোলনের ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করা হবে।