বেগম জিয়ার কিছু হলে আ. লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে: শামীম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বেগম খালেদা জিয়ার কিছু হলে আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন এখন সংকটাপন্ন। তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে উন্নত চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে বিদেশ নেওয়া প্রয়োজন। তার লিভার ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। এখানকার চিকিৎসকরা তাদের সাধ্য অনুযায়ী যা করার করেছেন। এখন তাকে বিদেশে নিতেই হবে। কিন্তু দেশের সবচেয়ে জনপ্রিয় এই নেতাকে চিকিৎসার সুযোগ দিচ্ছে না সরকার। কারণ খালেদা জিয়া যদি সুস্থ হয়ে জনগণের সামনে দাঁড়ান, তাহলে আওয়ামী লীগ একমুহূর্তও দাঁড়াতে পারবে না। তাই তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এসময় তিনি বলেন, কিন্তু বেগম খালেদা জিয়ার যদি কিছু হয় তাহলে এই আওয়ামী লীগ দেশ থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে।

বিজ্ঞাপন

সোমবার (৯ অক্টোবর) বিকালে কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়কে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবের রহমান শামীমের নেতৃত্বে কাজীর দেউরী নুর আহমদ সড়ক থেকে বিক্ষোভ মিছিল শুরু করে লাভ লেইন, এনায়েত বাজার, জুবলী রোড হয়ে তিন পুলের মাথায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা বিধিনিষেধের কারণে যারা দুর্নীতি, অন্যায় করেছে, ব্যবসায়ী যারা চুরি করেছে, তারা এখন আতঙ্কিত। সবচেয়ে বেশি আতঙ্কের ছাপ প্রধানমন্ত্রীর মুখে। এমনভাবে কথাবার্তা বলছেন মনে হয় উন্মাদ হয়ে গেছে। আমরা বলতে চাই, রাজনৈতিকভাবে আপনার সময় শেষ হয়ে গেছে। মানুষকে অনেক কষ্ট দিয়েছেন। দয়া করে কেটে পড়েন। তা না হলে জনগণ আপনাকে ক্ষমতা থেকে টেনে নামাবে।

বিশেষ অতিথির বক্তব্যে এ এম নাজিম উদ্দীন বলেন, আপনারা যে অপকর্ম করেছেন, তার জবাবদিহি এক সময় করতে হবে। তাই অবিলম্বে পদত্যাগ করুন, সংসদ বিলুপ্ত করুন।

আবুল হাশেম বক্কর বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসা দেশে আর সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে মেডিকেল বোর্ড। তারা বলেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। বেগম জিয়া মূল চিকিৎসা পাচ্ছেন না। আমরা যে চিকিৎসা দিচ্ছি তা তাৎক্ষণিক। জরুরি ভিত্তিতে তাকে বিদেশে উন্নত চিকিৎসা প্রয়োজন। নাহলে যেকোনো সময় তিনি মারা যেতে পারেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এড. আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য হারুন জামান, হাজী মো. আলী, মাহবুব আলম, নিয়াজ মো. খান, ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, আশরাফ চৌধুরী, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাশেম, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারন সম্পাদক মোহাম্মদ শাহেদ প্রমূখ।