বিএনপির মিছিল থেকে সিলেটে সংস্কৃতি কর্মীদের ওপর হামলা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন বার্তা২৪.কম,সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপির মিছিল থেকে সিলেট নগরীর সারদাস্মৃতি ভবনের হল রুমে অতর্কিত হামলা চালানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকাল পৌনে ৫টার দিকে ক্বিন ব্রিজ সংলগ্ন সারদাস্মৃতি ভবনে এ হামলা চালানো হয়। এতে আহত হয়েছেন নারীসহ অন্তত ১০জন সাংস্কৃতিক অঙ্গনের কর্মী। বিষয়টি নিশ্চিত করেছেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত।

বিজ্ঞাপন

হামলার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আলী মাহমুদসহ পুলিশের একটি দল।  

এ ঘটনার প্রতিবাদে সিলেটের সংস্কৃতিকর্মীরা তাৎক্ষণিক একটি প্রতিবাদ মিছিল বের করেন।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত গণমাধ্যমকে জানান, সিলেট নগরীর সারদা স্মৃতি ভবনে সম্মিলিত নাট্য পরিষদের তিনদিনব্যাপি অনুষ্ঠান চলমান। ‍বৃহস্পতিবার দ্বিতীয় দিন সন্ধ্যায় নাটক হবে।তার জন্য হল রুমে প্রস্তুতি চলছিল। সিলেটের আলিয়া মাদ্রাসা অভিমুখে একটি মিছিল যাওয়ার জন্য সারদা হলের সামনে বিএনপির শতাধিক কর্মী অবস্থান করে। হঠাৎ করে নেতাকর্মীরা সারদা ভবনে ঢুকে পড়ে। তাদেরকে সংস্কৃতিকর্মীরা অনুরোধ করে বের হয়ে যাওয়ার জন্য বলেন। কিন্তু তারা কোনো কথা না শুনেই সারদা ভবনের হলরুমে ঢুকে পড়ে। আমরা বাধা দিলে আমাদের নারী নৃত্যশিল্পী ও সংস্কৃকর্মীদের উপর হামলা চালায়। এতে প্রায় ১০ জন নাট্যকর্মী আহত হয়েছেন, তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

অতর্কিত এ হামলায় কথাকলি সিলেটের আমিরুল ইসলাম বাবু, লিটল থিয়েটারের আব্দুল কাইয়ূম মুকুলসহ বেশ কয়েকজন নাট্যকর্মী আঘাতপ্রাপ্ত হন।

ঘটনার পরপরই সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন ও উপস্থিত সাংস্কৃতিক কর্মীদের সাথে কথা বলেন বলেও জানান তিনি।

এবিষয়ে কোতোয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, সংস্কৃতিকর্মীরা অভিযোগ করেছেন বিএনপির মিছিল থেকে হামলা চালানো হয়েছে, আমরা ঘটনাস্থলে এসেছি, অভিযোগ অনুযায়ী তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।