খালেদা জিয়ার কিছু হলে দেশে বৈপ্লবিক আন্দোলনের হুশিয়ারী চিকিৎসকদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপির চেয়াপারসন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবীতে সমাবেশ করেছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ করে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।ো

বিজ্ঞাপন

সমাবেশে চিকিৎসকরা বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবী জানিয়ে বলেন, গণতন্ত্রকে কলুষিত করে আওয়ামী লীগ দেশের আইন ব্যবস্থাকে নিজেদের ফরমায়েশে নিয়েছেন। ফরমায়েশি রায়ে দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে রায় দিয়ে তাকে তিলে তিলে মারছে। দেশের মানুষ আজ তাদের নিজেদের স্বাধীনতা থেকে বঞ্চিত,  মৌলিক অধিকার পাচ্ছে থেকে বঞ্চিত৷ কোনো রাজনৈতিক দলকে থাকতে দিতে চায় না শেখ হাসিনা।  অর্থাৎ দেশে একটি অলিখিত বাগশাল প্রতিষ্টা করেছে এই সরকার। 

বক্তারা আরো বলেন, আওয়ামী লীগ জিয়া পরিবারকে ধ্বংশ করতে চায়। এ জন্য তারেক জিয়াকে বার বার জেলে ঢুকিয়ে মারতে চাচ্ছে। তারা খালেদা জিয়াকে জেলে নিয়ে কী ইনজেকশন দিয়েছে, কী যে ঔষধ খাইয়ে তাকে অসুস্থ করে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে তা শুধু তারাই জানে। দেশের মানুষ খাইতে পারে না আর শেখ হাসিনা বিদেশে ঘুরে বেড়ায়। 

এসময় দ্রুত খাদেলা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসার দাবী জানান বক্তারা। অন্যথায় খালেদা জিয়ার কিছু হলে দেশে বৈপ্লবিক আন্দোলনের হুশিয়ারি দেন সমাবেশকারী এসব চিকিৎসক।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনিপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়া উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিন বিএনপির আহবায়ক ও চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা আব্দুস সালাম। ড্যাব সভাপতি প্রফেসর ডাঃ হারুব্বাল রশীদ, ড্যাবের মহাসচিব ডা. মোঃ আব্দুস সালামসহ চিকিৎসক ও বিএনপির অন্যান্য নেতা কর্মীরা।