ভোটের অধিকার আদায় করতে আমাদের রুখে দাঁড়াতে হবে: ফখরুল

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা আর শিয়ালের কাছে মুরগি বর্গা দিতে রাজি না। ভোটের অধিকার আদায় করতে আমাদেরকে রুখে দাঁড়াতে হবে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১ টায় ভোটের অধিকার প্রতিষ্ঠার এক দফা দাবিতে তারুণ্যের রোড মার্চ কর্মসূচিতে বগুড়া যাত্রা শুরুর আগে এক পথসভায় তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ২০১৪ এবং ২০১৮ সালের ভোট আমরা দেখেছি। আগামী ২০২৪ সালের ভোট এই সরকারের অধীনে হতে দেয়া যাবে না। জনগণকে জেগে উঠতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে ভোট দিতে হবে।

তিনি আরও বলেন, দেলোয়ার হোসেন সাঈদী সাহেবকে যেভাবে মেরে ফেলা হয়েছে, সেইভাবে খালেদা জিয়াকেও চিকিৎসার অভাবে মৃত্যুর দিকে নিয়ে যাচ্ছে বর্তমান সরকার। খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারকেই নিতে হবে। ক্ষমতায় টিকে থাকার জন্য শেখ হাসিনা ১৮ দিনের সফরে আমেরিকা যাচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এবার ছাড় দেয়া হবে না। আমরা আমাদের অধিকার আদায় করেই ছাড়বো।

পথসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ, কেন্দ্রীয় যুবদল সভাপতি সুলতান মাহমুদ টুকু, ছাত্রদল সভাপতি রাশেদ ইকবালসহ অন্যান্য নেতৃবৃন্দ।

তারুণ্যের রোড মার্চ কর্মসূচিতে বগুড়ার ১২ উপজেলা ছাড়াও জয়পুরহাট, সিরাজগঞ্জ, নাটোর ও পাবনা থেকে আগত নেতাকর্মীদের গাড়ি বহর বগুড়ায় সমবেত হয়। বগুড়া শহরতলীর এরুলিয়া হাট চত্বরে পথসভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে নওগাঁ হয়ে রাজশাহীর উদ্দেশ্যে গাড়ি বহর যাত্রা করে। গাড়ি বহরে দুই হাজার মাইক্রোবাস, পাঁচশতাধিক বাস ও ট্রাক ছাড়াও আরও পাঁচ শতাধিক মোটরসাইকেলে নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।