রংপুর থেকে বিএনপির তারুণ্যের রোডমার্চ শুরু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

সরকার পতনের একদফা আন্দোলনে তরুণ ভোটারদের সম্পৃক্ত করতে ডাকা বিএনপির তিন সংগঠনের তারুণ্যের রোডমার্চ শুরু হয়েছে।

যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টা ২০মিনিটে রংপুর দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয় রোডমার্চ। দিনাজপুর গিয়ে শেষ হবে প্রথম দিনের এ কর্মসূচি। আদমদিঘী, সৈয়দপুর ও দশ-মাইলে তিনটি পথসভা হবে।

বিজ্ঞাপন

যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও স্থানীয় বিএনপির হাজার হাজার নেতাকর্মী ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেলের বহর নিয়ে রোডমার্চ শুরু করেন। অনেকে ব্যানার, ফেস্টুন ও জাতীয় পতাকা হাতে রোডমার্চে অংশ নেন। অনেকে মাথায় রঙ-বেরঙের ফিতা বেঁধে, নেচে গেয়ে আনন্দ উল্লাস করে রোডমার্চের বহর মাতিয়ে রাখেন। রংপুর শহর থেকে বের হওয়ার সময় উৎসুক জনতা দুই পাশে দাঁড়িয়ে রোডমার্চের বহরকে অভিবাদন জানান।

রোডমার্চ শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশ হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুরুতে সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সমাপ্তির সভাপতিত্ব করবেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। সঞ্চালনা করেন, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

আগামীকাল ১৭ সেপ্টেম্বর সকাল ৯টায় বগুড়া চার রাস্তার মোড় থেকে শুরু করে রাজশাহী শেষ হবে দ্বিতীয় দিনের রোডমার্চ।

এর আগে, দেশের ছয় বিভাগে তারুণ্যের সমাবেশ করেছিল যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।