ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় সরকার এড়াতে পারে না: জিএম কাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, ভয়াবহ রূপ নিয়েছে দেশের ডেঙ্গু পরিস্থিতি। প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা। সরকারি হিসাবেই ৫ আগস্ট পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৯৬৮ জন।

রোববার (৬ আগস্ট) এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এ মন্তব্য করেন ।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ইতিহাসের সবচেয়ে বেশি এ বছর ডেঙ্গুতে মারা গেছেন। ৩০৩ জনের মধ্যে ২৪১ জনই রাজধানীর বাসিন্দা। সাধারণ মানুষ মনে করছেন, আক্রান্ত ও মৃতের সংখ্যা আরো বেশি। সরকার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ।

বিবৃতিতে বলেছেন, রাজধানীতেই ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৫২৩ জন। আর রাজধানীর বাইরে ২৯ হাজার ৪৪৫ জন। হাসপাতালে বেড খালি নেই, বারিান্দা, করিডোর এবং সিঁড়ির নিচেও ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে পা ফেলার জায়গা নেই। পর্যাপ্ত জনবল ও সরকারি সহায়তার অভাবে চিকিৎসকরা চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন।

তিনি বলেন, দুই সিটি কর্পোরেশনের ব্যর্থতায় ডেঙ্গু সারাদেশে ছড়িয়ে পড়েছে। যাদের ব্যর্থতায় সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সারাদেশের সকল হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রে সরকারি ব্যবস্থাপনায় ডেঙ্গু পরিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় সরকার এড়াতে পারে না।