নুরপন্থিদের কাউন্সিল আজ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরকে পাল্টাপাল্টি অব্যাহতি দেওয়ার পরিপ্রেক্ষিতে চলমান সংকট নিরসনে দলের নুরপন্থিদের ডাকা কাউন্সিল আজ।

এ বিষয়ে গণ অধিকার পরিষদের (নুর-রাশেদ) মিডিয়া সমন্বয়ক আবু হানিফ জানান, সোমবার (১০ জুলাই) সকাল ১০টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে উচ্চতর পরিষদের ১৩টি পদে ভোটগ্রহণ শুরু হবে। এই ১৩টি পদে তিনি নিজেসহ ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার রয়েছেন ১২৬ জন।

বিজ্ঞাপন

দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চারজন করে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে সদস্য সচিব নুরুল হক নুর ছাড়াও যুগ্ম আহ্বায়ক নাজমুস সাকিব, জাফর মাহমুদ ও বায়জিদ হোসেন এবং সাধারণ সম্পাদক পদে ভারপ্রাপ্ত আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খানসহ যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান, সহকারী সদস্যসচিব জিলু খান প্রতিদ্বন্দ্বিতা করবেন। এখানে মোট ভোটার থাকবেন ২১৬ জন।

কাউন্সিলের বিষয়ে রাশেদ খান বলেন, ‌আমাদের জোর প্রস্তুতি রয়েছে। আশা করি, সুষ্ঠু ভোটের মাধ্যেম আমাদের কমিটি চূড়ান্ত হবে।

তবে কাউন্সিলে যোগ দেবেন না বলে জানিয়েছেন গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক (রেজা কিবরিয়া) শাহাবুদ্দিন শুভ। তিনি বলেন, আমরা কাউন্সিলে অংশ নেব না। পরে আলাদাভাবে কাউন্সিল করব কি না তা পরবর্তীকালে দলের আহ্বায়ক দেশে আসলে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

দলের আরেক যুগ্ম আহ্বায়ক আরিফুর রহমান তুহিন জানান, আগামীকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি থেকে ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করবেন তারা।