ডেঙ্গু প্রতিরোধে জরুরি পদক্ষেপ নেওয়ার আহ্বান রওশন এরশাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডেঙ্গু জ্বর প্রতিরোধে জরুরিভাবে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্টপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।

রোববার (২৫ জুন) বিবৃতিতে বলেছেন, ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু জ্বর ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে; এই জ্বরে এখন পর্যন্ত ৫০ জনেরও অধিক মানুষ আক্রান্ত হয়ে মারা গেছে। প্রতিদিনই রোগীর সংখ্যা বাড়ছে এবং হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হচ্ছে তারা।

বিজ্ঞাপন

ডেঙ্গু জ্বর জাতীয় দুর্যোগে পরিণত হওয়ার সম্ভাবনা দেখা দেওয়ায় গভীর উদ্বেগ জানিয়ে তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। এগিয়ে আসতে হবে সকলকে। বিশেষ করে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ও ঢাকা সিটি করপোরেশনদ্বয়কে ডেঙ্গু প্রতিরোধে উদ্যোগী ভূমিকা পালন করতে হবে। কেননা প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

রওশন এরশাদ আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচিত বিশেষজ্ঞ দিয়ে পাড়া-মহল্লায় মানুষকে সচেতন করার ব্যবস্থা করা। ডেঙ্গু জ্বরের উপসর্গ দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া। হাসপাতালগুলোতেও ডেঙ্গু রোগীদের বিশেষ গুরুত্বর সাথে চিকিৎসা সেবা নিশ্চিত করা।

ডেঙ্গু মশা মারার জন্য সিটি করপোরেশনকে পর্যাপ্ত কীটনাশক সরবরাহ করার আহ্বান জানিয়েছেন। সাধারণ মানুষ ও আক্রান্ত রোগীরা বিশেষজ্ঞদের পরামর্শ মোতাবেক চলবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।