জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান রওশন এরশাদ!

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

রওশন এরশাদ

রওশন এরশাদ

আইনি জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

বুধবার (১৪ ডিসেম্বর ) রাতে সংখ্যাগরিষ্ঠ কো-চেযারম্যানের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

বিজ্ঞাপন

বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের মুখপাত্র কাজী মামুনূর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, কো চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, অ্যাড. কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাড. সালমা ইসলাম এমপি এবং প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু ও নাছরিন জাহান রত্না এমপি'র মতামত ও সিদ্ধান্ত মোতাবেক সব ধরনের আইনি জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত রওশন এরশাদ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

জাতীয় পার্টির বহিষ্কৃত নেতা ও সাবেক এমপি অ্যাড. জিয়াউল হক মৃধার আবেদনে গত ৩০ অক্টোবর পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের দায়িত্ব পালনে অস্থায়ী নিষেধাজ্ঞা দেয় ঢাকার প্রথম জেলা জজ আদালত। এনিয়ে আপিল আবেদনে গত ২৯ নভেম্বর নিষেধাজ্ঞার আদেশ স্থগিত করার পাশাপাশি রুল জারি করে হাইকোর্ট। পরে জিয়াউল হক মৃধার আবেদনে ওই আদেশ স্থগিত করে চেম্বার জজ আদালত।

সোমবার (১২ ডিসেম্বর ) শুনানি শেষে মঙ্গলবার আদেশের জন্য দিন নির্ধারণ করে আপিল বিভাগ। কিন্তু কার্যতালিকায় এ মামলা থাকলেও সময়ের অভাবে তা হয়নি। এরই ধারাবাহিকতায় ১৪ ডিসেম্বর দেওয়া আদেশে নিষেধাজ্ঞা বহাল রাখে।