শাওনের পরিবারের দায়িত্ব নিলেন তারেক

  • মহিউদ্দিন আহমেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জ সদর উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে নিহত যুবদল কর্মী শহিদুল ইসলাম শাওনের সন্তানসহ পুরো পরিবারের দায়িত্ব নিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে সংঘর্ষে মারাত্মক আহত যুবদলের কর্মী শহিদুল ইসলাম শাওন (২৬) চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেলে মারা যান। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। সংঘর্ষে শাওনের মুখমন্ডলের সম্মুখ ভাগ ব্যাপকভাবে আঘাত প্রাপ্ত হয়েছিল।

বিজ্ঞাপন

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কর্তৃক শাওনের পুরো পরিবারের দায়িত্ব নেওয়ার বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন দফতরে সংযুক্ত বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবদুস সাত্তার পাটোয়ারী।

তিনি জানান, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আহত শাওনের সার্বক্ষণিক খোঁজ খবর নিজেই রাখছিলেন। ঢাকায় নিয়ে আসার পর তার চিকিৎসার সকল দায়িত্বও তিনি নিয়েছিলেন। শাওনের মারা যাওয়ার খবর উনার কাছে পৌঁছামাত্র তিনি শাওনের পুরো পরিবারের দায়িত্ব আজীবনের জন্য গ্রহণ করেছেন। তাছাড়া তিনি আহত অন্যান্যদের সঠিক চিকিৎসা এবং দেখভালের জন্য দলের দায়িত্বপ্রাপ্তদের তাৎক্ষণিক নির্দেশ দিয়েছিলেন।

সাত্তার পাটোয়ারী আরও বলেন, শুধু শাওনের নয় এর আগেও আমাদের দলের নিহত ও গুম হওয়া অনেকের পরিবারের দায়িত্ব তিনি নিয়েছেন এবং তাদের খোঁজ খবর রাখার বিষয়ে নির্দেশ দিয়ে রেখেছেন। দলীয় কর্মসূচিতে আহতদের বিষয়ে তিনি সার্বক্ষণিক খোঁজ খবর রাখেন এবং আহতদের সাথে কথাও বলেন।

শাওনের পরিবারের দায়িত্ব নেওয়ার বিষয়টি তার পরিবারকে অবহিত করেছেন মুন্সিগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন। তিনি জানিয়েছেন শাওন মুন্সিগঞ্জ জেলা মীরকাদিম পৌর যুবদলের ৮ নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এক সূত্রে জানা গেছে, গত বুধবার (২১ সেপ্টেম্বর) গুরুতর আহত অবস্থায় শাওনকে ঢাকা আনার পথে তিনি তার সঙ্গে থাকা লোকদের কাছে নিজের শেষ ইচ্ছা ব্যক্ত করেছিলেন। তিনি বলেছিলেন তার মৃত্যু হলে, তার পরিবারের যাবতীয় দায়িত্ব যেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নেন।