এই দেশে জনগণই ক্ষমতার মালিক: কামাল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জেলহত্যা দিবসের আলোচনা সভায় ড. কামাল হোসেন

জেলহত্যা দিবসের আলোচনা সভায় ড. কামাল হোসেন

এই দেশে জনগণই ক্ষমতার মালিক বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড.কামাল হোসেন।

তিনি বলেন, ব্যক্তি বা দলের স্বার্থে জাতীয় স্বার্থকে জলাঞ্জলি দেয়া যাবে না। ভোট ও গণতন্ত্রের ধারা রেখে যেতে চাই। পরবর্তী প্রজন্মের জন্য। জনগণের জয় হবেই। বাঙালি জাতিকে দাবায়ে রাখা যাবে না। এই দেশে জনগণই ক্ষমতার মালিক। 

বিজ্ঞাপন

শনিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ৩ নভেম্বর জেলহত্যা দিবসে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুর মৌলিক শিক্ষার মধ্যে ছিল জাতীয় ঐক্য। তিন বছর পর স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে। এর আগে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার অসম্পূর্ণ কাজ সম্পন্ন করে যেতে চাই।

তিনি বলেন, বাঙালিদের সম্পর্কে সবার ধারণা ছিল যে, বাঙালিরা কখনো ঐক্যবদ্ধ হতে পারবে না। কিসিঞ্জার স্বীকার করে বলেছিলেন, বঙ্গবন্ধু অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন। তা হলো বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন।

ড. কামাল হোসেন বলেন, ২৬ মার্চের আগে এই মঞ্চেই জাতীয় চার নেতা বক্তব্য রেখেছিলেন। পাক হানাদার বাহিনীকে উদ্দেশ্য করে বক্তব্য রেখেছিলেন জাতীয় চার নেতা। এটা একটা স্মরণীয় সভা হবে আমার দৃঢ় বিশ্বাস। এই বলে বক্তব্য শুরু করেন তিনি।

তিনি বলেন, আজকে আমার দুঃখ লাগে, স্বাধীনতার ৪৭ বছর পরেও আমাদের লক্ষ্য অর্জন হয়নি। আমি বিশ্বাস করি, তিন বছর পরে স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে। জনগণের ভোট ও গণতন্ত্রের ধারা রেখে যেতে চাই পরবর্তী প্রজন্মের জন্য। উনি (বঙ্গবীর) এটা করে যাবেন। উনার কথার মধ্য দিয়ে সেই সাহসটা আমরা পাবো। উনি (কাদের সিদ্দিকী) আমাদের কথা দিয়ে আশ্বস্ত করবেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক দলের সভাপতি আসম আব্দুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন সিদ্দিকী, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।