করোনা ভ্যাকসিনের ভেজাল হবেনা তার নিশ্চয়তা নেই: জিএম কাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, বাজার যেভাবে ভেজালে সয়লাব, তাতে করোনা ভ্যাকসিনের ভেজাল হবেনা তার নিশ্চয়তা নেই। করোনা ভ্যাকসিনের টিকায় যে ডিস্টিল ওয়াটার থাকবেনা সে বিষয়ে জনসাধারণ উদ্বিগ্ন।

বুধবার (২৩ ডিসেম্বর) জাপার বনানী কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠান তিনি এ মন্তব্য করেন। সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক, ফিজা অ্যান্ড কোং-এর ব্যবস্থাপনা পরিচালক একাত্তরের কথা পত্রিকার প্রকাশক নজরুল ইসলাম বাবুল জাতীয় পার্টি চেয়ারম্যান-এর হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, অগ্রাধিকার ভিত্তিতে কারা আগে ভ্যাকসিন পাবে সে বিষয়ে সুস্পষ্ট ধারণা চায় দেশের মানুষ। তাছাড়া নির্দিষ্ট তাপমাত্রায় ভ্যাকসিন সংরক্ষণ, সরবরাহ এবং বিতরণ নিশ্চিত করতে সরকার কী কী ব্যবস্থা নিয়েছে তাও দেশের মানুষ জানতে চায়। মন্ত্রণালয় থেকে বলা হয়, সকল প্রস্তুতি নেয়া হয়েছে কিন্তু দেখা যায় কাজের বেলায় সব কিছুই অগোছালো। দেশের মানুষ করোনা ভ্যাকসিনের ব্যাপারে সরকারের সুস্পষ্ট সিদ্ধান্ত জানতে চায়। সরকারকে সহায়তা করতে জাতীয় পার্টি প্রস্তুত আছে। জাতীয় পার্টির প্রতিটি নেতা-কর্মীকে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ দেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

বিশ্বব্যাপী আবারো করোনাভাইরাস মারাত্মকভাবে ছড়িয়ে পড়ছে। আমাদের দেশেও করোনার প্রকোপ বেড়ে যেতে পারে। রাজধানীর কিছু হাসপাতাল এবং কিছু বেসরকারি হাসপাতালে করোনার চিকিৎসা আছে। কিন্তু সারাদেশের হাসপাতালগুলোতে করোনার কোন চিকিৎসা নেই। প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে করোনা চিকিৎসায় অক্সিজেন সহায়তাসহ সকল চিকিৎসা নিশ্চিত করতে সরকারের আহ্বান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।

তিনি বলেন, গোয়েবলসের তত্ত্ব অনুযায়ী একটি মিথ্যা বার বার প্রচার করলে তা সত্যের মতো হয়ে দাঁড়ায়। হুসেইন মুহম্মদ এরশাদ-কে বিতর্কিত করতে একটি গোষ্ঠী গোয়েবলসের তত্ত্ব অনুযায়ী মিথ্যা প্রচারণা চালায়। কিন্তু দেশের খেটে খাওয়া হত দরিদ্র মানুষেরা মিথ্যাচার বিশ্বাস করেনি। তারা এখনো জাতীয় পার্টি এবং হুসেইন মুহম্মদ এরশাদ-কে ভালোবাসেন।

তিনি বলেন, জাতীয় পার্টি একটি সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি। তাই প্রতিদিনই বিভিন্ন শ্রেণি পেশার মানুষ জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন। অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব আলোচনা করছেন জাতীয় পার্টিতে যোগ দিতে। দলকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানান জিএম কাদের।

এসময় আরো বক্তব্য রাখেন- জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এস.এম. ফয়সল চিশতী, শফিকুল ইসলাম সেন্টু, উপদেষ্টা আব্দুল্লাহ সিদ্দিকী, অ্যাড. গিয়াস উদ্দিন, ভাইস চেয়ারম্যান শাব্বির আহমেদ, ইয়াহ ইয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, মোঃ সাইফুদ্দিন খালেদ।