বিশিষ্ট নাগরিকরা জাপার বক্তব্য তুলে ধরেছে: বাবলু

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সাংবাদিক সম্মেলন। ছবি: বার্তা২৪.কম

সাংবাদিক সম্মেলন। ছবি: বার্তা২৪.কম

বিশিষ্ট নাগরিকরা জাতীয় পার্টির বক্তব্য তুলে ধরেছেন। নির্বাচন কমিশনের উপর মানুষের আস্থা নেই বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে প্রেসিডিয়ামের সভা শেষে সাংবাদিক সম্মেলনে ইসি সম্পর্কে বিশিষ্ট নাগরিকদের বিবৃতি প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

জাপা মহাসচিব বলেন, শুধু নির্বাচন কমিশন স্বাধীন হলে চলবে না। সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে স্বাধীনতা দিতে হবে। নির্বাহী বিভাগের হস্তক্ষেপ বন্ধ করতে হবে। আমরা অনেক দিন ধরেই আমরা এসব কথা বলে আসছিলাম। বিশিষ্ট নাগরিকরা আমাদের বক্তব্য তুলে ধরেছেন।

তিনি বলেন, জাতীয় পার্টি একমাত্র রাজনৈতিক সংগঠন যারা আত্মমানবতার সেবায় আছে, মাঠে রাজনীতিতে আছে, দলীয় কর্মকাণ্ডে আছে। দল সরকারে থাকলে স্বাভাবিক কিছু কর্মকাণ্ড, অন্য দলগুলোর কোনো কর্মকাণ্ড নেই। আমরা করোনার মধ্যে বিভাগীয় সাংগঠনিক টিম গঠন করেছি। তারা জেলায় জেলায় গিয়ে সংগঠনের সার্বিক অবস্থা তুলে এনেছেন। আজকে বৈঠকে তারা লিখিত রিপোর্ট দিয়েছে। সেভাবে পরবর্তী কর্মসূচি নেওয়া হবে।

তিনি বলেন, ১ জানুয়ারি পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী সীমিত আকারে পালেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা ও উপজেলা কমিটি তাদের মতো করে কর্মসূচি পালন করবে। কেন্দ্রীয়ভাবে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বিকেলে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচি পালন করা হবে।

সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, সাবেক মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, সিনিয়র যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, যুগ্ম মহাসচিব বেলাল হোসেন।

এর আগে বেলা ১১টায় শুরু হয় পার্টির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম প্রেসিডায়ামের সভা। নতুন কমিটি গঠনের পর দ্বিতীয় এ বৈঠকে ৩৯ সদস্যের মধ্যে ৩১ জন সদস্য অংশ নেন।