খুলনায় কর্মহীন পরিবারের মাঝে খাদ‌্যসামগ্রী দিল মেক্সসা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
  • |
  • Font increase
  • Font Decrease

খুলনায় কর্মহীন পরিবারের মাঝে খাদ‌্যসামগ্রী দিল মেক্সসা

খুলনায় কর্মহীন পরিবারের মাঝে খাদ‌্যসামগ্রী দিল মেক্সসা

নভেল করোনাভাইরাসের ছোবলে থমকে গেছে গোটা দেশ। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্ন স্থানের মতো লকডাউন করা হয়েছে খুলনাকে। এমন পরিস্থিতিতে কর্মহীন অসহায় ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে মিলিটারি কলেজিয়েট স্কুল এক্স স্টুডেন্ট এসোসিয়েশন (মেক্সসা)।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সকালে মেক্সসা’র উদ্যোগে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় ৩০০টি কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

এসময়ে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইমরান খান, মেক্সসার সভাপতি ইফতেখার মামুন, অর্থ বিষয়ক সম্পাদক শেখ সাদী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুনির ইফতেখার, ফটো সাংবাদিক কাজী শান্ত, সদস্য রায়হান মির্জা, মো. আফরোজ, তাজ উদ্দীন আহমেদ সজীব, আল-ফয়সাল, নাজমুল সাকিব, রাফসান জাহিদ ও শেখ তানভির রাফিন।

মেক্সসার প্রতিনিধিরা জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে থেমে গেছে অর্থনৈতিক চাকা। বন্ধ হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, শপিং মল এমনকি সবধরনের পাবলিক ট্রান্সপোর্ট লঞ্চ, বাস ও ট্রেন। এরকম পরিস্থিতিতে বন্দী হয়েছে পড়েছে অসংখ্য পরিবার। এ অবস্থায় কর্মহীনদের মুখে একটু হাঁসি ফুটাতে এ উদ্যোগ নিয়েছে তারা।

প্রত্যেকটি পরিবারের মাঝে বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, চার কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু, ২৫০ গ্রাম লবণ, ৫০০ মিলি সয়াবিন তেল ও একটি সাবান।

এর আগে মঙ্গল ও বুধবার যশোরের বিভিন্ন এলাকায় ২৫০টি কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে তারা খাদ্যসামগ্রী বিতরণ করে তারা।