রসিকে পনেরো স্থানে বিক্রি হবে ওএমএসের চাল আটা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

১০ টাকা কেজি দরে পাওয়া যাবে চাল, ছবি: বার্তা২৪.কম

১০ টাকা কেজি দরে পাওয়া যাবে চাল, ছবি: বার্তা২৪.কম

রংপুর সিটি করপোরেশন (রসিক) এলাকার পনেরোটি স্থানে রোববার (৫ এপ্রিল) থেকে ১০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজিতে আটা বিক্রির কার্যক্রম শুরু হবে। ডিলারদের মাধ্যমে সপ্তাহে তিনদিন সকাল দশটা থেকে বরাদ্দকৃত মজুদ শেষ না হওয়া ওএমএস খাতের এই পণ্য বিক্রি করা হবে।

শনিবার (৪ এপ্রিল) রাতে বার্তা২৪.কমকে এ তথ্য জানান রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রতি সপ্তাহের রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ডিলারদের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল এবং ১৮ টাকা কেজি দরে আটা দেওয়া হবে। একেকজন ভোক্তা ৫ কেজি করে চাল ও আটা ক্রয় করতে পারবেন। প্রতিদিন পনেরোটি পয়েন্টে ৩০ মেট্রিক টন চাল বিক্রি করা হবে।

খাবার

মেয়র বলেন, রংপুর মহানগরে প্রায় ১০ লাখ মানুষের বসবাস। এর মধ্যে অন্তত ৫০ হাজার মানুষ শ্রমজীবী। এসব মানুষকে সাধ্যমত সহায়তা প্রদান করাসহ সরকারি সুবিধা দেওয়ার জন্য সবসময় চেষ্টা করছি। দীর্ঘদিন ধরে ওএমএস কার্যক্রম বন্ধ ছিল। সরকারের কাছে নগরীর অবহেলিত বিশাল জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানিয়ে জন্য আবেদন করেছিলাম। সরকার প্রধান সেই আবেদনে সাড়া দিয়ে পুনরায় সারাদেশে ওএমএস কার্যক্রম শুরুর উদ্যোগ নিয়েছে।

নগরবাসীকে ওএমএস ডিলারদের মাধ্যমে দেয়া ন্যায্যমূল্যের এই সুবিধা গ্রহণের জন্য আহ্বান জানিয়ে মাইকিং করা হয়েছে বলেও জানান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

নগরীর শাপলা চত্বর, রেলওয়ে স্টেশন, মাহিগঞ্জ সাতমাথা, সিটিবাজার, কেন্দ্রীয় বাস টার্মিনাল, তাজহাট এরশাদনগর, শালবন মিস্ত্রিপাড়া, বাহারকাছনা মোড়, মর্ডাণ মোড়, দর্শনা মোড়, মীরগঞ্জ বাজার মুদিখানা মোড়, সামরারহাট চিলারঝাড়, সোডাপীর মোড়, সিও বাজার ও নজিরেরহাটে চাল বিক্রি করা হবে। প্রত্যেক ডিলার প্রতিদিন বিক্রির জন্য দুই মেট্রিক টন চাল ও এক মেট্রিক টন করে আটা বরাদ্দ পাবেন।