অনেক মিডিয়া ভুয়া নিউজ দিচ্ছে, সরকারের কাজ ব্যাহত হচ্ছে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

অনলাইন লাইভ ব্রিফিং-এ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক/ছবি: সংগৃহীত

অনলাইন লাইভ ব্রিফিং-এ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক/ছবি: সংগৃহীত

আতঙ্ক না ছড়িয়ে গণমাধ্যমের প্রতি পজেটিভ নিউজ করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, মিডিয়া ভাইয়েরা আপনারা ভালো কাজ করছেন। আপনাদের কারণে দেশের বিভিন্ন স্থানে কীভাবে চিকিৎসা হচ্ছে তা জানতে পারছেন সবাই। কিন্তু দুঃখের বিষয়, অনেক মিডিয়া বিভ্রান্তিমূলক ভুয়া নিউজ দিচ্ছে, গুজব ছড়াচ্ছে। যারা এ কাজটি করছেন ঠিক করছেন না। এতে সরকারের কাজ ব্যাহত হচ্ছে, এটা আমরা মেনে নিতে পারি না। সরকার এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবে। মিডিয়াকে বলব, আতঙ্ক না ছড়িয়ে পজেটিভ নিউজ করেন, পরামর্শমূলক নিউজ দেন।

বিজ্ঞাপন

শুক্রবার (০৩ এপ্রিল) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫ জন, মোট আক্রান্ত ৬১ জন। খুশির সংবাদ কেউ মৃত্যুবরণ করেননি।

স্বাস্থ্য মন্ত্রী ডা.জাহিদ মালিক বলেন, কেউ জটলা বাধাবেন না। জটলা বাধালে সংক্রমণের ঝুঁকি বেড়ে যায়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধিনিষেধ মেনে চললে করোনা ঝুঁকি এড়ানো সম্ভব হবে। আমাদের নতুন ১৫টি পরীক্ষাগার করা হয়েছে। সবাইকে পরীক্ষা করানোর জন্য আহ্বান জানাই। পরীক্ষা করলে কোন সমস্যা নাই। পরীক্ষা করলে আমরা জানতে পারব সামাজিক ভাবে করোনা কতটুকু ছড়িয়েছে।

তিনি বলেন, আমাদের পিপিই-এর অভাব নেই। সকল হাসপাতালে পিপিই পৌঁছে গেছে। সরকারি হাসপাতালে ডাক্তার ও নার্সরা কাজ করে যাচ্ছেন। কিন্তু কিছু কিছু বেসরকারি হাসপাতালে বা ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে না। সেটা আমরা জানতে পেরেছি। তাদের আহ্বান জানাব তারা যেন তাদের কার্যক্রম চালিয়ে যায়। না হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আরও পড়ুন: দেশে নতুন ৫ করোনা রোগী শনাক্ত, মোট আক্রান্ত ৬১

করোনায় ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন