করোনায় বরিশালে ৮ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বরিশালে নোভেল করোনাভাইরাসের সংক্রামক বিস্তার রোধে কাজ করছে জেলা প্রশাসন। দেশে করোনার প্রার্দুভাব দেখা দেয়ার সাথেই সরকারের দিকনির্দেশনায় বরিশালের জেলা প্রশাসকের নেতৃত্বে দিনরাত এক করে কাজ করছেন উপজেলা নিবার্হী কর্মকর্তাগণ। 

পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবিলা করতে শুরু থেকে জনপ্রতিনিধি, পুলিশ, র‌্যাব ও শেষে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা জেলা প্রশাসনকে সহায়তা করছেন।  

বিজ্ঞাপন

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুই এপ্রিল পর্যন্ত বরিশালের বিভিন্ন উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে সাত হাজার ৯৪৬ জন পরিবার  কে ১০ কেজি চাল, দুই কেজি ডাল, পাঁচ কেজি আলু ও সাবানসহ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে৷ 

এ জেলায় দুই এপ্রিল পর্যন্ত সরকার বরাদ্দ দিয়েছে ২৭ লাখ টাকা ও চাল ৬০০ মেক্টিটন চাল। যা ত্রাণ সহায়তা কাজে বিতরণ হচ্ছে।    

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বার্তা২৪.কম কে জানান,দেশে করোনা ভাইরাসের সংক্রামক শনাক্ত হওয়ার সাথে সাথেই বরিশালে এর বিস্তার রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে বাস্তবায়ন করছে জেলা প্রশাসন।

সঙ্গরোধে থাকার পরামর্শ, না থাকলে জরিমানা, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বেশি দামে বিক্রির বিরুদ্ধে ও বাজার দর স্বাভাবিক রাখতে প্রতিদিন মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হচ্ছে। 

পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে কর্মহীন রিকশাচালকসহ , অসহায় ও দরিদ্র জনগোষ্ঠী পরিবারের মাঝে ত্রাণের খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। 

করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্য ঘোষিত ৩১ টি পরামর্শ পালনে সকলকে  উদ্বুদ্ধ করা হচ্ছে বলেও জানান এই ডিসি ।