শিগগিরই আসছে বজ্রসহ বৃষ্টি

  • নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মেঘাচ্ছন্ন আকাশ, বার্তা২৪.কম

মেঘাচ্ছন্ন আকাশ, বার্তা২৪.কম

রাজধানীসহ দেশের উপর দিয়ে কয়েকদিন ধরে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। চৈত্রের মাঝামাঝি থেকে ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসে ওঠা-নামা করছে। গরমে জনজীবন কিছুটা বিপর্যস্ত হয়ে পড়েছে। তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, দিনের তাপমাত্রা অপরিবর্তীত থাকলেও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। এছাড়া আগামী রোববার (৫ এপ্রিল) রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে ঝড়ো বাতাসও বয়ে যেতে পারে।

বিজ্ঞাপন

বুধবার (১ এপ্রিল) সকালে কিছুটা ঠান্ডা আবহাওয়া বিরাজ করে। এরপর রোদের প্রখরতা বাড়তে থাকে। তবে মাঝে মাঝে সূর্যকে ঢেকে দিচ্ছে মেঘ। ঢাকায় ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাচ্ছে।

এদিন সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে মংলা ও চুয়াডাঙায় ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। গত বুধবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সিলেট ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সীতাকুণ্ড, ফেনী, রাঙামাটি, মাইজদীকোর্ট, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।