মেয়র সেরনিয়াবাতের আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করেছে শিক্ষার্থীরা

  • কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহের আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (৫ আগস্ট) দুপুর পৌনে ১টায় শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

এর আগে নগরের চৌমাথা এলাকায় সকাল ১০টা থেকে চলমান আন্দোলনের অংশ হিসেবে রাস্তার দুপাশে দাঁড়িয়ে মানববন্ধন করে শিক্ষার্থীরা। তারা নিরাপদ সড়কের দাবিতে প্লাকার্ড হাতে স্লোগান দিতে থাকে। পরে দুপুর সাড়ে ১২টায় চৌমাথা এলাকায় আসেন নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, ‘তোমাদের দাবির সঙ্গে আমরাও একমত। সব দাবি পূরণসহ দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে। আন্দোলন প্রত্যাহার করে তোমরা শিক্ষাঙ্গনে ফিরে যাও।’

এ সময় বরিশাল নগরীতে দুর্ঘটনা রোধে গুরুত্বপূর্ণ সড়কে এবং শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ওভার ব্রিজের ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দিয়েছেন সাদিক আব্দুল্লাহ।

পরে নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহের আশ্বাসে শিক্ষার্থীরা চলমান আন্দোলন প্রত্যাহার করে শিক্ষাঙ্গনে ফিরে যায়।

অন্যদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাসের সামনে সড়ক অবরোধ করে আন্দোলন করে। এ সময় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা।