প্রতিমন্ত্রী ইন্দিরার নামে ভুয়া ফেসবুক আইডি, সতর্ক থাকার আহ্বান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, ছবি: সংগৃহীত

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, ছবি: সংগৃহীত

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে তাতে অর্থ সহায়তা চেয়ে পোস্ট দিয়েছে কোনো প্রতারক।

এর প্রেক্ষিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেছে, প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা কোনো ফেইসবুক অ্যাকাউন্ট, পেজ বা গ্রুপ ব্যবহার বা পরিচালনা করেন না। তার নামে অ্যাকাউন্ট খুলে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হচ্ছে।

বিজ্ঞাপন

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকেও প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি (Fazilatun Nessa Indira MP) বা অন্য কোনো নামে ফেসবুক একাউন্ট পরিচালিত হয় না। সম্প্রতি Fazilatun Nessa Indira (ফজিলাতুন্নেছা ইন্দিরা এমপি) নামক ভুয়া ফেইসবুক অ্যাকাউন্ট থেকে গরির-অসহায় মানুষকে সাহায্য করার নামে সহায়তা চেয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হচ্ছে। যা সম্পূর্ণরূপে অসৎ উদ্দেশ্য প্রণোদিত ও বেআইনি।

যদি কোনো ব্যক্তি, সংগঠন বা প্রতিষ্ঠান প্রতিমন্ত্রীর নামে কোনো ফেইসবুক অ্যাকাউন্ট, আইডি, পেজ বা কোনো গ্রুপ পরিচালনা করে ব্যক্তিগত স্বার্থ সিদ্ধির লক্ষ্যে সাহায্য চেয়ে কোনো পোস্ট বা আবেদন করে থাকে, তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ দেশে প্রচলিত অন্যান্য আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

প্রতিমন্ত্রী সবাইকে এ বিষয়ে সচেতন থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।