বরিশালে ২৯ ব্যবসায়ীর জেল-জরিমানা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

নিত্য পণ্যের বাজার দর নিয়ন্ত্রণে রাখতে বরিশাল নগর ও বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে ২৯ ব্যবসায়ীকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বেশি দামে পণ্য বিক্রি ও দোকানে মূল্য তালিকা না রাখায় শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের এ জেল-জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২৯ ব্যবসায়ীর মধ্যে আটজনকে পাঁচ ও ১০ দিন করে জেল দেওয়া হয়েছে। আর দুই লাখ ৪১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে বাকিদের।

বিজ্ঞাপন

বরিশাল নগরের হাটখোলার ফরিয়াপট্টি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাণিজ্য ভান্ডার নামের একটি প্রতিষ্ঠানের মালিককে ২৫ হাজার টাকা, মেসার্স মহাদেব ভান্ডারের মালিককে ৩০ হাজার টাকা ও ভাই ভাই স্টোরের মালিককে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

বাকেরগঞ্জ উপজেলায় চার ব্যবসায়ীকে পাঁচ দিন করে কারাদণ্ড ও মোট ৮০ হাজার টাকা জরিমানা, গৌরনদী উপজেলায় দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা, উজিরপুর উপজেলায় পাঁচ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা, মুলাদী উপজেলায় এক ব্যবসায়ীকে ৫০০ টাকা, বাবুগঞ্জ উপজেলায় সাত ব্যবসায়ী মোট ৪৩ হাজার টাকা ও আগৈলঝাড়া উপজেলায় তিনজন ব্যবসায়ীকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেহেন্দীগঞ্জ উপজেলায় চার ব্যবসায়ীকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশালের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।