পুলিশ হেডকোয়ার্টার্সে স্থাপিত হলো ‘বঙ্গবন্ধু কর্নার’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পুলিশ হেডকোয়ার্টার্সে স্থাপিত হলো ‘বঙ্গবন্ধু কর্নার’।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের মূল ভবনের নিচ তলায় বঙ্গবন্ধু কর্নারটির উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বিজ্ঞাপন

এ সময় তিনি বলেন, ‘শতবর্ষের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি সম্মান জানানোর জন্য পুলিশ হেডকোয়ার্টার্সে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু কর্নার।’

আইজিপি বলেন, ‘পুলিশ হেডকোয়ার্টার্সে আগত দর্শনার্থীরা কর্নারটি ব্যবহার করবেন। তারা এখানে বসবেন। বঙ্গবন্ধুকে জানার চেষ্টা করবেন। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করবেন।’

পুলিশ সদরদফতরের প্রবেশ মুখেই বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি। ভেতরে দেয়ালে দেয়ালে বঙ্গবন্ধুর ঘটনাবহুল সংগ্রামী রাজনৈতিক ও পারিবারিক জীবনের দুর্লভ আলোকচিত্র। একপাশে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’। রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বিশিষ্ট লেখকদের বিভিন্ন বই।

প্রতিটি নিদর্শনের শৈল্পিক উপস্থাপনা ও নান্দনিকতা যোগ করেছে ভিন্ন যাত্রা। এভাবেই শ্রদ্ধা ও ভালোবাসার ছোঁয়ায় সযত্নে তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। গড়ে তোলা হয়েছে ‘বঙ্গবন্ধু কর্নার’।

‘বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজি আবদুস সালাম, এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজি মোহাম্মদ আবুল কাশেম, রেলওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজি মো. মহসিন হোসেন, ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম, টিঅ্যান্ডআইএম’র অতিরিক্ত আইজি মো. ইকবাল বাহার, এপিবিএনর অতিরিক্ত আইজি মোশারফ হোসেন, অতিরিক্ত আইজি (এইচআরএম) বিশ্বাস আফজাল হোসেন, অতিরিক্ত আইজি (অর্থ) মো. শাহাব উদ্দীন কোরেশী, পুলিশ স্টাফ কলেজের রেক্টর (অতিরিক্ত আইজি) শেখ মুহম্মদ মারুফ হাসান, সিআইডি প্রধান অতিরিক্ত আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, এসবিতে কর্মরত অতিরিক্ত আইজি মাহবুব হোসেন, ঢাকাস্থ বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ডিআইজিবৃন্দ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা।