‘সঙ্গরোধে থাকাদের নজরে রাখছেন স্থানীয় জনপ্রতিনিধিরা’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সচিবালয়ে জলাবদ্ধতা নিয়ে মিটিং শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন স্থানীয় সরকার মন্ত্রী/চবি: বার্তা২৪.কম

সচিবালয়ে জলাবদ্ধতা নিয়ে মিটিং শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন স্থানীয় সরকার মন্ত্রী/চবি: বার্তা২৪.কম

বাড়িতে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইনে) থাকা ব্যক্তিদের দিকে স্থানীয় জন প্রতিনিধিরা নজর রাখছেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেছেন, যারা বাড়িতে সঙ্গরোধে হোম কোরান্টাইনে আছে তারা যেন বাইরে বের হতে না পারেন সেজন্য স্থানীয় সরকারের অধীনে সকল জনপ্রতিনিধিদের নির্দেশ দেয়া হয়েছে, স্থানীয় সরকার মন্ত্রণালয় এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে।

বিজ্ঞাপন

বুধবার (১৮ মার্চ) দুপুরে সচিবালয়ে জলাবদ্ধতা নিয়ে মিটিং শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

করোনার বিষয়ে প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, করোনার বিষয় স্বাস্থ্য মন্ত্রণালয় সরাসরি ব্রিফ দিচ্ছে, তাদের সঙ্গে অ্যালায়েন্স করে কাজ করছি। সারাদেশের স্থানীয় সরকারের সকল প্রতিষ্ঠানকে স্ব স্ব অবস্থান থেকে কাজ করার নির্দেশ দিয়েছি। বিদেশ থেকে যারা এসেছে স্বেচ্ছায় যেন কোয়ারেন্টাইনে থাকেন। কেউ তা অমান্য করলে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। সবাই খোঁজখবর রাখছে। করোনা এখন গ্লোবাল ইস্যু। সরকারের কার্যকরি পদক্ষেপের জন্য করোনা নিয়ন্ত্রিত আছে। বাইরে থেকে যারা এসেছেন তাদের থেকে কয়েকজন ইনফেকটেড হয়েছেন। প্রধানমন্ত্রী গুরুত্বের সঙ্গে এটি দেখার জন্য নির্দেশ দিয়েছেন।

ডেঙ্গুর বিষয়ে প্রস্তুতি আছে কিনা এমন প্রশ্নের বিষয়ে তিনি বলেন, গতবার ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছিল। এবার স্ব স্ব অবস্থান থেকে কাজ করছি। দুই সিটি করপোরেশন প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। মশা নিধনের জন্য তারা কাজ করছে। ডেঙ্গুকে সহজভাবে দেখার দরকার নেই। অতীতের মতো তিক্ত অভিজ্ঞতা যেন মোকাবিলা করতে না হয়, সেজন্য প্রস্তুত থাকতে হবে।