শিশুদের কাছে লেখা প্রধানমন্ত্রীর চিঠি পৌঁছে যাবে আজ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

মুজিব বর্ষ উপলক্ষে দেশের এক কোটি ৪০ লাখ শিশুর কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা চিঠি আজকের মধ্যে পৌঁছে যাবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

সোমবার (১৬ মার্চ) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গণমাধ্যমকে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনাভাইরাসের কিছু প্রাদুর্ভাব দেখা দিয়েছে। আমরা যদিও বেশি আক্রান্ত হইনি। তবে নানা বিষয় চিন্তা করে প্রাথমিক থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে। এরপর স্বাভাবিক হলে বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত নেবো।

প্রতিমন্ত্রী বলেন, স্কুলে এসে শিক্ষার্থীদের চিঠি পড়ার যে অনুষ্ঠানটি ছিল সেটিও বাতিল করা হয়েছে। তাদের কাছে আজকের মধ্যে চিঠি পৌঁছে দেয়া হবে। তারা বাসায় বসেই তা পাঠ করবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা তার এই চিঠি আগামীকাল ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে পাঠ করার কথা ছিল সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের।

এ বিষয়ে মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন বলেন, প্রধানমন্ত্রী ১ কোটি ৪০ লাখ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে চিঠি পাঠিয়েছেন। আমরা নির্দেশনা দিয়েছি আজ যেন চিঠিটি সব শিক্ষার্থীর কাছে হস্তান্তর করা হয়। তারা বাসায় বসে সেটি পড়বে। তাই আগামীকাল স্কুলে এসে পড়ার প্রয়োজন নেই।